ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

দ্যা স্কলারস ফোরাম বৃত্তি প্রকল্পকে এগিয়ে নেয়ার আহ্বান


প্রকাশ: ২৪ মার্চ, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


দ্যা স্কলারস ফোরাম বৃত্তি প্রকল্পকে এগিয়ে নেয়ার আহ্বান

   

স্টাফ রিপোর্টার : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাবেক ভিসি এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবদুল লতিফ মাসুম বলেন, সমাজ এক খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। দ্যা স্কলারস ফোরাম এর মত এমন প্রতিষ্ঠানকে শিক্ষার জন্য বেছে নিতে হবে। কারণ এখন স্কুল কলেজে সঠিক শিক্ষা দেওয়া হয় না। তাই এমন প্রতিষ্ঠানের মাধ্যমে আমাদের সন্তানদেরকে গড়ে তুলতে হবে।

শুক্রবার (২২ মার্চ) সকালে জাতীয় সংগীতের মধ্য দিয়ে সুপ্রিম কোট বার এসোসিয়েশন মিলানায়তনে দ্যা স্কলারস ফোরামের আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় স্বাগত বক্তব্যে কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে দ্যা স্কলারস ফোরামের পরিচালক মো: হাফিজুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের  সহযোগী অধ্যাপক কাজী মো: বরকত আলী বলেন, এখন আধুনিক যুগ এ যুগে প্রত্যেক বাবা মার দায়িত্ব তাদের সন্তানদের স্বপ্ন দেখানো। মানুষ তাদের বন্ধুদের দ্বারা প্রভাবিত হয়। তাই বাবা মাকেই সন্তানের সবচেয়ে নিকটতম বন্ধু হয়ে যেতে হবে এবং বাবা মা-ই সন্তানের জন্য ট্রেনিং ইনস্টিটিউট হয়ে যেতে হবে। 

দ্যা স্কলারস ফোরামের উপদেষ্টা রাসেদুল ইসলাম বলেন, বর্তমানে শিক্ষা পর্ণ হয়ে গেছে। ঢাবির ভিসি সেই দিন আক্ষেপ করে বলেন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এখন চোর তৈরী করছি। 

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের মার্কিন প্রেসিডেন্ট বিলক্লিনটনের মত স্বপ্ন দেখতে হবে। তিনি ৭ম শ্রেণী পড়ার সময় মার্কিন প্রেসিডেন্ট হওয়ার স্বপ্ন দেখে।

সভাপতির বক্তব্যে দ্যা স্কলারস ফোরামের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আবুল বাসার বলেন, এখন শিক্ষার সংকট চলছে। দ্যা স্কলারস ফোরাম বেসরকারি বৃত্তি প্রকল্পকে এগিয়ে নেয়ার আহ্বান জানায়।

এসময় রাজধানীর সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২৭ জন শিক্ষার্থীর তিনটি গ্রডে বৃত্তি প্রদান করা হয়। তাদেরকে ক্রসেট, সাটিফিকেট ও নগদ অর্থ প্রদান করা হয়।

দ্যা স্কলারস ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক পরিচালক সোহেল রানা মিঠু, শেখ এনামুল কবির, মনিরুজ্জামান শামিম।

দ্যা স্কলারস ফোরামের সদস্য সচিব মুজিবর রহমানের সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন, আবুুল খায়ের, একেএম আশরাফ হোসেন, মাসুদুর রহমান।


   আরও সংবাদ