ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

র‌্যাব-১'এর হাতে যুবলীগ নেতা খালেদ মাহমুদ, র‌্যাব-৩'এর হাতে ক্যাসিনো


প্রকাশ: ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


র‌্যাব-১'এর  হাতে যুবলীগ নেতা খালেদ মাহমুদ, র‌্যাব-৩'এর হাতে ক্যাসিনো

   

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। রাজধানীর ফকিরাপুলে অবৈধ ক্যাসিনো চালানোর অপরাধে তাকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে একটি অবৈধ অস্ত্র, গুলি ও বেশকিছু ইয়াবা উদ্ধার করা হয়। লাইসেন্সের শর্ত ভঙ্গের কারণে আরও দুইটি অস্ত্র জব্দ করা হয়েছে তার কাছ থেকে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‌্যাব সদর দফতরের মিডিয়া শাখার সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান।

আটকের পর একটি মাইক্রোবাসে করে খালেদকে নিয়ে যান র‌্যাব সদস্যরা এর আগে, র‌্যাব-১-এর সিনিয়র এএসপি সুজয় সরকার জানান, আজ বিকেল ৪টা থেকেই গুলশান ২-এর ৫৯ নম্বর রোডের ৫ নম্বর বাড়িটি ঘিরে রাখে র‌্যাব। এই বাড়ির তৃতীয় তলার এ-৩ ফ্ল্যাটটি খালেদের। আটকের পর রাত ৮ টা ২৫ মিনিটে খালেদকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যান র‌্যাব সদস্যরা।

র‌্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাশেমও খালেদকে আটকের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, খালেদের ব্যবহৃহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। এ কারণে তাকে বাসা থেকে বের করতে সময় লেগেছে।

খালেদের গুলশানের ওই বাসার ম্যানেজার আরিফ হোসেন বলেন, বিকেল ৪টার দিকে র‌্যাব সদস্যরা আসেন এখানে। খালেদ মাহমুদের বাসা তল্লাশির কথা বলে তারা আমাদের নিয়ে ভেতরে যায়। এসময় খালেদের কাছ থেকে একটি অবৈধ অস্ত্র ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

আরিফ আরও বলেন, খালেদের বাসার ওয়াল শোকেস থেকে আরও দুইটি অস্ত্র পায় র‌্যাব। খালেদ এগুলোর কাগজ দেখালেও কিছু শর্ত ভঙ্গ হয়েছে বলে জানায় র‌্যাব। ওই ওয়াল শোকেস থেকেই ১০ লাখ ৩৪ হাজার টাকা র‌্যাব জব্দ করে। চার থেকে পাঁচ লাখ টাকা সমমূল্যের মার্কিন ডলারও জব্দ করা হয় এসময়। একই জায়গায় দুইটি প্যাকেটে চারশ পিস ইয়াবা পাওয়া যায়।

বিকেলে র‌্যাব-১ সিও লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাশেম বলেন, আমরা জানতে পেরেছি, খালেদ তার বাসাতেই আছেন। সেটা জেনেই তার বাসায় অভিযান চালাচ্ছি।

এদিকে, যুবলীগ নেতা খালেদ মাহমুদের জুয়ার আসরে জুয়া খেলা চলছে এমন খবরের ভিত্তিতে বিকেল ৫টার দিকে মতিঝিলের ফকিরাপুল এলাকার ইয়ং মেনস ক্লাবটিতে র‌্যাব অভিযান চালিয়েছে। র‌্যাব জানিয়েছে, এসময় ক্যাসিনো থেকে ১৪২ জনকে আটক করা হয়েছে। সেই সঙ্গে জুয়া খেলার কাজে ব্যবহৃত সাড়ে ২৪ লাখ টাকা জব্দ করা হয়েছে।


   আরও সংবাদ