ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ছাত্রদলের কাউন্সিলের ভোট গ্রহণ পর্যবেক্ষণ করলেন তারেক রহমান


প্রকাশ: ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ছাত্রদলের কাউন্সিলের ভোট গ্রহণ পর্যবেক্ষণ করলেন তারেক রহমান

   

স্টাফ রিপোর্টার : ছাত্রদলের ভোট গ্রহণ স্কাইপিতে পর্যবেক্ষণ করছেন বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। কিছুক্ষণের ভিতরে ঘোষিত হবে নতুন নেতৃত্ব।

৪৫০ জন কাউন্সিলর ইতিমধ্যে তাদের ভোট সম্পন্ন করেছে, আর ১ ঘন্টা চলবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ছাত্র দলের ষষ্ঠ কাউন্সিল এর ভোটগ্রহণের আগে স্কাইপিতে কাউন্সিলরদের সঙ্গে কথা বলেন এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রাত সাড়ে ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে যা এখনো চলছে। ৫৩৩ জন কাউন্সিলর এবার ভোটে  তাদের প্রিয় সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করছেন।

ভোট গণনার শুরুতে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি কাউন্সিলরদের সামনে ব্যালেটবক্স উন্মোচন করেন। দীর্ঘ ২৭ বছর পর ছাত্রদলের এই ষষ্ঠ কাউন্সিল টি বিএনপি এবং এর অঙ্গ সংগঠনগুলোর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে।

তারেক রহমান দলের নেতৃত্বে আসার আগে সকল অঙ্গসংগঠনের কমিটিগুলোকে নির্বাচনের মাধ্যমে গঠনের সিদ্ধান্ত নিয়েছেন। আর এই সিদ্ধান্তে তৃণমূলের নেতাকর্মীরা উজ্জীবিত।

ছাত্রদলের তৃণমূল থেকে আসা কয়েকজন নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে জানা গেছে যে এই প্রথমবারের মতো তারা তাদের ছাত্র নেতৃত্ব বাছাই করতে পেরে আনন্দিত।

এতে করে তৃণমূলের নেতাকর্মীদের কদর বেড়েছে।পাশাপাশি আজকের যারা নির্বাচিত হবেন তারাও ভবিষ্যতে তৃণমূলের নেতাকর্মীদের কে মূল্যায়ন করবেন এবং আগামীতে যারা ছাত্রদলের বা অঙ্গ সংগঠনের নেতৃত্বে আসতে চাইবেন তাদেরকেও এখন থেকে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে হবে।

বিএনপি'র দলীয় সূত্র জানায়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছেন প্রত্যেকটি অঙ্গ সংগঠনের নির্বাচনের বিষয়ে। আর ছাত্রদলের এই কাউন্সিলকে তিনি টেস্ট কেস হিসেবে নিয়েছেন।


   আরও সংবাদ