ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

মোদিকে আকাশপথ ব্যবহার করতে দিবে না পাকিস্তান


প্রকাশ: ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


মোদিকে আকাশপথ ব্যবহার করতে দিবে না পাকিস্তান

   

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও নিজের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেছেন, কাশ্মীরের বর্তমান পরিস্থিতির আলোকে নরেন্দ্র মোদিকে পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুমতি দেওয়া হবে না।

এক ভিডিও বিবৃতিতে তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুরোধ আমরা পেয়েছি। আগামী ২০ সেপ্টেম্বর জার্মানি সফরে যাওয়ার সময় পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে চান নরেন্দ্র মোদি এবং এই পথেই তিনি ২৮ সেপ্টেম্বর ফিরতে চান। কিন্তু কাশ্মীরে ভারতের অত্যাচার ও নিপীড়নের কারণে এই ভারতের আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে বলে জানান তিনি।

আগামী সপ্তাহে জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে যাবেন মোদি। এর আগে তিনি সম্ভবত জার্মানি যাবেন। আর সেখানে যাওয়ার সময় মোদির বিমানকে যাতে পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে দেওয়া হয়, তার জন্য বুধবার আনুষ্ঠানিকভাবে পাকিস্তানের কাছে অনুরোধ করে ভারত।

এরপরই পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি জানান, মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দেওয়া হবে না। এর আগে চলতি মাসেই ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের বিমানকে পাকিস্তানের আকাশপথ ব্যবহার করার অনুমতি দেয়নি পাকিস্তান। কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর একাধিকবার ভারতের জন্য আকাশপথের ব্যবহার সম্পূর্ণ বন্ধ করার হুমকি দিয়েছে পাকিস্তান।


   আরও সংবাদ