ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

জি কে শামীমের মায়ের নামে ১৪০ কোটি টাকার এফডিআর


প্রকাশ: ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


জি কে শামীমের মায়ের নামে ১৪০ কোটি টাকার এফডিআর

   

স্টাফ রিপোর্টার : যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় জব্দ করা হয় বিপুল পরিমাণ নগত অর্থ, অস্ত্র ও মাদক দ্রব্য। তার সাত দেহরক্ষীকেও আটক করে র‍্যাব।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) শামীমের গুলশান নিকেতনের (১৪৪ নম্বর) জি কে বিল্ডার্স কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

র‍্যাব জানায়, শুক্রবার নিকেতনে শামিমের অফিসে অভিযান চালিয়ে ১৬৫ কোটি টাকার এফডিআর জব্দ করে হয়েছে। যার মধ্যে ১৪০ কোটি টাকার এফডিআর তার মায়ের নামে আর বাকি ২৫ কোটি টাকার এফডিআর তার নামে। এসময় নগদ ১ কোটি ৮০ লাখ টাকাসহ বিপুল পরিমাণ বিদেশি মুদ্রাও পাওয়া যায়। শামীমের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দেহরক্ষীদের কাছ থেকে সাতটি শটগান ও গুলি জব্দ করা হয়। এছাড়া কয়েক বোতল বিদেশি মদও জব্দ করা হয়।

র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, 'অভিযোগ রয়েছে, যে সাতটি অস্ত্র পাওয়া গেছে এগুলো চাঁদাবাজি ও টেন্ডারবাজির কাজে ব্যবহার করা হতো। এছাড়া জব্দকৃত টাকা ঠিকাদারি ব্যবসার আড়ালে অবৈধভাবে আয় করেছেন বলেও অভিযোগ রয়েছে।'

তিনি আরও বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তার মায়ের কোনো ব্যবসা নেই। কিন্তু তার নামে ১৪০ কোটি টাকার এফডিআর ছিল’

এদিকে আজ সন্ধ্যায় শামীমকে তার অফিস থেকে র‌্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে সুনির্দিষ্ট মামলা দিয়ে তাকে গুলশান থানায় হস্তান্তর করা হবে বলে জানা গেছে।


   আরও সংবাদ