ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

‘যুদ্ধাপরাধী’ হামদর্দের ইউছুফ হারুনের বিচার দাবি


প্রকাশ: ২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


‘যুদ্ধাপরাধী’ হামদর্দের ইউছুফ হারুনের বিচার দাবি

   

স্টাফ রিপোর্টার : একাত্তরে হামদর্দের বর্তমান এমডি ইউছুফ হারুন ভূইয়া যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত ছিলেন-এমন দাবিতে আজ সম্মেলন করেন  ড. সুফি সাগর সামস।

রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করতে যান লিগ্যাল এইড অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উপদেষ্টা ড. সুফি সাগর সামস। 

সংবাদ সম্মেলন শুরুতেই হামদর্দের ব্যানার নিয়ে একদল ব্যক্তি ডিআরইউ মিলনায়তনে প্রবেশ করেন। সাংবাদিকদের হাতে একটি লিখিত বক্তব্য ধরিয়ে দিয়ে সাগর সামসকে নানা প্রশ্ন করতে বলেন। সাগর সামসকে মারধর করতেও এগিয়ে যান তারা। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। 

সাংবাদিক পরিচয়ে একদল ব্যক্তিও তাদের সহযোগি হিসেবে যোগ দেয় এতে। পরে উপস্থিত সাংবাদিক ও ডিআরইউ’র কর্মচারীদের হস্তক্ষেপে পরিস্থিত নিয়ন্ত্রনে আসে।

সুফি সাগর সামস এ ঘটনার জন্য ইউছুফ হারুনকে দায়ি করে বলেন, সন্ত্রাসী হামলা করে ইউছুফ হারুনের যুদ্ধাপরাধ নিয়ে কথা বলা বন্ধ করা যাবে না।

প্রসঙ্গত, সাগর সামসের অভিযোগের সূত্র ধরে দুর্নীতি দমন কমিশন (দুদক) ইউছুফ হারুনের অবৈধ সম্পদের অনুসন্ধান করছে। দুদক ইউছুফ হারুনকে জিজ্ঞাসাবাদও করেছে। ধর্ম মন্ত্রণালয় ইউছুফ হারুন ও হামদর্দের অনিয়ম, দুর্নীতি নিয়ে তদন্ত কমিটি গঠন করেছে।


   আরও সংবাদ