ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

মধুর ক্যান্টিনে ছাত্রদলের অবস্থান, ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল


প্রকাশ: ২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


মধুর ক্যান্টিনে ছাত্রদলের অবস্থান, ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল

   

স্টাফ রিপোর্টার : ছাত্রদলের নব নির্বাচিত সভাপতি- সম্পাদক তাদের অনুসারীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অবস্থান ও বিক্ষোভ মিছিল করে।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে মধুর ক্যান্টিনে অবস্থান করে।

বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয় ও কলেজ গুলোতে ছাত্রদলের সহ অবস্থান নিশ্চিত করতে ঢাবির ভিসি আখতারুজ্জামান সঙ্গে সাক্ষাৎ করেন তারা। 

এসময় ভিসি জানান,  বিশ্ববিদ্যালয় ও কলেজ গুলোতে যেনো কোনো ধরণের বিশিংখলা সৃষ্টি না হয়। সে বিষয়ে উপদেশ দেন এবং সকল সংগঠন গুলোকে মিলে মিশে কাজ করার আহবান জানান।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, সভাপতি নির্বাচিত হওয়ার পর মধুর ক্যান্টিনে প্রথম আসলাম। ছাত্রলীগের কাছে আরো পজেটিভ পরিবেশ আশা করছিলাম কিন্তু সেটা আমরা পাইনি। ছাত্রলীগের যারা আছেন তারা আমাদের ভাইয়ের মতো, আশা করি সবাই মিলে মিশে থাকবেন, আমরা সবাই মিলে মিশে ক্যাম্পাসে রাজনীতি করবো। 

তিনি বলেন, আজকেই প্রথম ভিসি স্যারের সাথে সাক্ষাৎ করেছি। ওনার কাছে আমরা সর্বোচ্চ সহযোগিতা প্রত্যাশা করি এবং আবেদনটি আমরা তার কাছে জানিয়েছি। তিনিও আমাদের সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেছেন। 
অন্যান্য সংগঠনের মতো ছাত্রদলের সহঅবস্থান তৈরি করতে ছাত্রদল সর্বস্তরে ভূমিকা পালন করবে।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহ অবস্থান কিছুটা নিশ্চিত করতে পেরেছি। কিন্তু অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলোতে সহ অবস্থান এখনো হয়নি। সামনে সারা দেশের কলেজ, বিশ্ববিদ্যালয় গুলোতে মুক্তচিন্তা ও গণত্রান্তিক পরিবেশ নিশ্চিতের জন্য আবেদন  করবো এবং কলেজ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের গুলোকে এ বিষয়ে সামনে এগিয়ে আসার আহবান জানাবো। 

পুর্নাঙ্গ কমিটির বিষয়ে সভাপতি খোকন বলেন, এ বিষয়ে আলোচনা চলছে যতোদ্রুত সম্ভব কমিটি ঘোষণা করবো। 

শ্যামল বলেন, ছাত্রদলের যে কোনো সিদ্ধান্ত ছাত্রদল নেবে। কমিটির বিষয়ে অচিরেই কাজ শুরু করবো। নতুন কমিটির ক্ষেত্রে কিছু নিয়ম কানুন আছে। এ কাজ গুলো শেষ করেই ধারাবাহিকভাবে পুর্নাঙ্গ কমিটির কাজ শুরু করবো।


   আরও সংবাদ