ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

ঢাকসাস বনাম বন্ধুমঞ্চের প্রীতি ফুটবল ম্যাচ


প্রকাশ: ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ঢাকসাস বনাম বন্ধুমঞ্চের প্রীতি ফুটবল ম্যাচ

   

ঢাকা কলেজ প্রতিনিধিঃ দৈনিক অধিকার বন্ধুমঞ্চ, ঢাকা কলেজ শাখা এবং ঢাকা কলেজ সাংবাদিক সমিতির জমকালো আয়জনের মধ্যদিয়ে সম্পন্ন হল বহুল প্রতিক্ষীত প্রীতি ফুটবল ম্যাচ।

গত ২৩ সেপ্টেম্বর বিকাল ৩ টায় ঢাকা কলেজের কেন্দ্রীয় খেলার মাঠে এই প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুস সাকিব। বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদার বলেন, ‘পড়াশোনার পাশাপাশি এ ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়। আমরা চাই এ ধরণের আয়োজন অব্যাহত থাকবে।’

শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ওবায়দুল করিম বলেন, ‘মানসিকতার বিকাশে খেলাধুলা অপরিহার্য। শুধু তাই নয় বরং খেলাধুলার মাধ্যমে পারস্পরিক শ্রদ্ধাবোধও তৈরি হয়। বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখাকে অনেক ধন্যবাদ এ ধরণের আয়োজন করার জন্য।

প্রধান অতিথির বক্তব্যে অধিকারের সম্পাদক তাজবীর হোসাইন সজীব বলেন, ‘শিক্ষার্থীদের মানসিকতার বিকাশে বন্ধুমঞ্চ একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। আমরা চাই যুব সমাজ ভালো গঠনমূলক কাজের সঙ্গে সম্পৃক্ত হোক। তারা দেশের উন্নয়নে অংশগ্রহণের শিক্ষা লাভ করুক। আমরা একটি উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখি এবং আশা করি বন্ধুমঞ্চের মাধ্যমে বাংলাদেশ সমৃদ্ধির পথে পা রাখবে।’

অধ্যাপক এ.টি.এম মইনুল হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের দৈহিক ও মানসিক বিকাশে খেলাধুলার ভূমিকা অপরিসীম। এত সমস্যার মাঝেও যখন এ ধরণের আয়োজন দেখি তখন সত্যিই আনন্দিত হই। আমি চাই আমার শিক্ষার্থীরা হাসি আনন্দে বেড়ে উঠুক।’

উদ্বোধনের পর খেলার প্রথমার্ধেই ঢাকসাসের খেলোয়াররা ১-০ তে এগিয়ে থাকে। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় পায় বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী দল বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার খেলোয়াড়দের এবং প্রতিপক্ষ সাংবাদিক সমিতির খেলোয়াড়দের পুরস্কৃত করা হয়। দুই দলের খেলোয়াড়দের গলায় মেডেল পড়িয়ে দেন দৈনিক অধিকারের সম্পাদক তাজবীর হোসাইন সজীব। এছাড়াও প্রধান অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান তামিম বলেন, ‘ক্যাম্পাসে আমরা যারা স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনের সঙ্গে কাজ করি তাদের মধ্যকার পারস্পরিক সম্পর্ক উন্নয়নের স্বার্থেই আমাদের এই আয়োজন। আমরা আশা করি এর মাধ্যমে আমাদের মধ্যকার পারস্পরিক সম্পর্কের উন্নয়ন ঘটবে।’ আগামীতে আরও বৃহৎ পরিসরে এ ধরণের আয়োজন করার কথাও জানান তিনি।

প্রীতি ফুটবল ম্যাচ পূর্ব উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক অধিকারের সম্পাদক মো. তাজবীর হোসাইন সজীব। প্রীতি ম্যাচের উদ্বোধন করেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ এবং বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার উপদেষ্টা অধ্যাপক এ.টি.এম মইনুল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- দৈনিক অধিকারের ক্যাম্পাস ডেস্কের ইনচার্জ রেহেনা আক্তার রেখা, ঢাকা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদার এবং শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ মো. ওবায়দুল করিম।


   আরও সংবাদ