ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

আ. লীগের দুই নেতাসহ সহযোগীদের বাসা থেকে ৫ কোটি টাকা উদ্ধার, ৫ বাড়ির সন্ধান


প্রকাশ: ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


আ. লীগের দুই নেতাসহ সহযোগীদের বাসা থেকে ৫ কোটি টাকা উদ্ধার, ৫ বাড়ির সন্ধান

   

স্টাফ রিপোর্টার : গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভূইয়ার বাসা থেকে পাঁচটি ভল্টই উদ্ধার করেছে র‍্যাব-৩। এই পাঁচটি ভল্টে উদ্ধারকৃত মোট টাকার পরিমাণ ৫ কোটি ৫ লাখ। এবং ৭৩০ ভরি স্বর্ণ উদ্ধার করে র‍্যাব।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাসায় অভিযান চালিয়ে এসব ভল্ট উদ্ধার করা হয়। এনামুল দেশের বাহিরে পাড়ি জমিয়েছে কদিন আগে আর সেদিন থেকে ছোট ভাই রুপন পলাতক রয়েছেন।

এর আগে এদিন দুপুরে রাজধানীর সুত্রাপুরের ৩১ বানিয়ানগর বাসায় তিনটি ভল্ট পাওয়া যায়। সেখানে ১ কোটি পাঁচ লাখ টাকা এবং ৭৩০ ভরী সোনা ও ৫ টি অগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। বাকি দুটি ভল্টের সন্ধানে রাজধানীর আরও দুটি বাসায় অভিযান চালায় র‍্যাব। এদিকে র‍্যাবের হাতে তাদের আরো পাঁচটি বাড়ির খোঁজ আছে।

এনামুল-রুপনের কর্মচারী কালাম ওরফে কালার নারিন্দার ৮৩/১ লালমোহন দাস লেনের দ্বিতীয় তলা বাসা থেকে আরও একটি ভল্ট উদ্ধার করে র‍্যাব। সেই ভল্টে ২ কোটি টাকা পাওয়া যায়। এছাড়াও একটি রিভলবার ও ১৮ রাউন্ড গুলি উদ্ধার করে র‍্যাব।

এরপর শেষ ভল্টটি উদ্ধার হয় ওয়ারি থানা আওয়ামী লীগের সহ সভাপতি হারুনুর রশিদের ২২/১ সড়কগুপ্ত রোডের বাসার দ্বিতীয় তলা থেকে। এ ভল্টেও ২ কোটি টাকা পাওয়া যায়।

র‍্যাব-৩ এর সিইও লে. কর্নেল শফি উল্লাহ বুলবুল সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, 'গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় রাজধানীর ইংলিশ রোড থেকে ৫টি ভল্ট ভাড়া নেওয়া হয়। ভল্টগুলোর খোঁজ করতে গিয়ে এসব অভিযান চলানো হলে এসব তথ্য বেরিয়ে আসে। তিনি বলেন, 'ক্যাসিনো ব্যবসার টাকা এসব ভল্টে ভরে রাজধানীতে বিভিন্ন বাসায় রাখা হয়েছে।

তাদের ধরেছেন কিনা জানতে চাইলে সিও বলেন, 'আমরা শুনেছি, গত সপ্তাহে অভিযান শুরুর পর এনামুল হক থাইল্যান্ডে পালিয়েছে এবং রুপন দেশেই গা ঢাকা দিয়ে আছেন।

তিনি জানান, ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসার সঙ্গে এই দুই নেতা জড়িত। তাদের আটক করতেই অভিযান চালানো হচ্ছে।'

স্থানীয়রা জানান, ওয়ারী, সূত্রাপুর, গেন্ডারিয়া, বংশাল, কোতোয়ারী থানা এলাকায় এই পরিবারের ৫০টির মতো বাড়ি রয়েছে। তবে এই রুপন এবং এনামুল কোন বাড়িতে থাকে সেটি তারা জানেন কেউ।

এসময় এক সূত্রে জানা গেছে, নারিন্দা ১০৬ নম্বর  লালমোহন সাহা ষ্ট্রীট ১০ তলা বিশিষ্ট আলীশান বাসা মমতাজ ভিলায় থাকত তারা দুই ভাই। এই বাসা পূরাটাই তারা নিজেরাই থাকে। এখানে কোনো ভাড়াটিয়া নাই।


   আরও সংবাদ