ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

প্রো-ভিসির দুর্ব্যবহারের শিকার ঢাবি অধ্যাপক


প্রকাশ: ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


প্রো-ভিসির দুর্ব্যবহারের শিকার ঢাবি অধ্যাপক

   

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক মুহাম্মদ সামাদের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণ ও দুর্ব্যবহারের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই শিক্ষক।

অভিযোগকারী ওই শিক্ষকের নাম অধ্যাপক ড. গোলাম মোহাম্মদ ভূঁইয়া। তিনি তাত্ত্বিক ও পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান।

উপাচার্যের কাছে লেখা অভিযোগ পত্র থেকে জানা গেছে, সোমবার সকাল ১০টায় প্রো-উপাচার্যের কক্ষের পূর্ব নির্ধারিত এক সভা চলাকালীন অধ্যাপক সামাদ কোন কারণ ছাড়াই ওই শিক্ষককে বিভিন্নভাবে হেনস্তা করেন।

অধ্যাপক সামাদ এসময় তাকে সেন্টার ফর এ্যাডভান্সড এন্ড রিসার্চ ইন সায়েন্সেস (সিএআরএস) পরিচালকের পদ থেকে পদত্যাগ করতে বলেন। এছাড়া তিনি ওই শিক্ষকে দুর্নীতিবাজ বলেও সম্বোধন করেন।

এ বিষয়ে অধ্যাপক ড. গোলাম মোহাম্মদ ভুঁইয়া বলেন, মিটিং চলাকালীন কোন কারণ ছাড়াই সামাদ সাহেব আমাকে সিএআরএস’র পরিচালকের পদ থেকে পদত্যাগ করতে বলেন। এসময় এর কারণ জানতে চাইলে তিনি আমাকে লুটেরা, দুর্নীতিবাজ বলে আখ্যায়িত করেন। একজন সিনিয়র শিক্ষকের সাথে তার এমন আচরণে আমি হতাশাগ্রস্ত হয়ে মিটিং থেকে বেরিয়ে যাই। ঘটনার প্রতিকার পেতে আমি উপাচার্য মহোদয়ের কাছে অভিযোগ পত্র দিয়েছি বলেও জানান তিনি।

অভিযোগের বিষয়ে জানতে প্রো-ভিসি অধ্যাপক মুহাম্মদ সামাদের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।


   আরও সংবাদ