ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ঢাবি "গ" ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ১৫ দশমিক ৪৯ শতাংশ


প্রকাশ: ২৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ঢাবি

   

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের স্নাতক প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর পাসের হার ১৫.৪৯ শতাংশ। আর এবার এ ইউনিটে প্রথম হয়েছে জাকির হোসাইন। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন। 

প্রকাশিত ফলাফল অনুযায়ী, এ বছর মোট ২৯ হাজার ৬৬ জনের মধ্যে ২৮ হাজার ১৬৯ জন পরীক্ষা দিয়েছেন। ৬৮ জনের ফল বাতিল হয়েছে। পরীক্ষার্থীদের মধ্যে ছয় হাজার ৮০২জন এমসিকিউতে পাস করেছে। দুই অংশে পাস করেছে  চার হাজার ৩৬২ জন। 

এ বছর ‘গ’ ইউনিটে প্রথম হওয়া জাকির হোসাইনের  রোল নম্বর ৪২৮৫৪০। সর্বমোট প্রাপ্ত নম্বর ১৮০। তার পিতা জাহাঙ্গীর হোসেন এবং মাতা শাহানারা আক্তার।

ফল প্রকাশ শেষে জানানো হয়, পাস করা চার হাজার ৩৬২ জনের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তি করা হবে। মোট এক হাজার ২৫০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

প্রসঙ্গত, গত শুক্রবার ব্যবসায় শিক্ষা প্রশাসন অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫৬টি কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় এক হাজার ২৫০টি আসনের জন্য ২৯ হাজার ৫৮ জন ভর্তিচ্ছু আবেদন করেন।


   আরও সংবাদ