ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে সাংস্কৃতিক জোটের সমাবেশ


প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে সাংস্কৃতিক জোটের সমাবেশ

   

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন উপলক্ষে সাংস্কৃতিক কর্মীদের সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয।

এসময় বক্তারা বলেন, শেখ হাসিনার জন্মদিন মানে বাঙালি জাতির উন্নয়নের দিন। তিনি জন্মে ছিলেন বলেই দেশ ভিক্ষুক থেকে উন্নয়নশীল জাতি হিসেবে পরিচিতি লাভ করেছে। শেখ হাসিনা বাঙালি জাতির অহংকার। তিনি আজ জাতিসংঘের দেওয়া বিশ্বের দ্বিতীয় প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত হয়েছেন। 

এটা বাঙালি জাতির জন্য গর্বের এবং অহংকারের। ৭৫’র পর কোনো প্রধানমন্ত্রীই দেশের উন্নয়নের জন্য অবদান রাখতে পারেননি। একমাত্র শেখ হাসিনাই দেশের চেহারাকে পাল্টিয়ে দিয়েছেন। 

তারা বলেন, প্রধানমন্ত্রীকে হত্যা করার জন্য বহুবার চেষ্টা করেছে। সৃষ্টিকর্তার তাকে বাঁচিয়ে রেখেছেন। তাই শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ হয়ে তার হাতকে শক্তিশালী করি। ৭১’র ও ৭৫’র পরাজিত শক্তিরা আজও একের পর এক ষড়যন্ত্র করছে। সবাইকে খেয়াল রাখতে হবে আমাদের মধ্যে ঢুকে কেউ যেন কোনো ক্ষতি না করতে পারে। যেমনটি করেছিল জেনারেল জিয়া ও খন্দকার মোস্তাক। 

নব্য আওয়ামী লীগার ও নব্য সাংস্কৃতিক কর্মীদের সম্পর্কে সজাগ থাকতে হবে। এর মধ্যে অনেকেই আছেন যাদের সঙ্গে হাওয়া ভবনের সম্পর্ক ছিল। তারাও আজ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা প্রেমিক সেজেছেন। আওয়ামী লীগ নেতা ও মন্ত্রীদেরও তাদের সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানান বক্তারা।

সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা। র‌্যালিটি নগরীর বিভিন্ন পথ প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে শেষে হয়। 

এসময় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি অভিনেত্রী রোকেয়া প্রাচী, অভিনেত্রী তানভিন সুইটি, নাট্যশিল্পী মাজলুম মিজান, কন্ঠশিল্পী কল্লোল সারোয়ার, মোত্তাছিম বিল্লাহ, করিম খান, রতন সরকার, রনি কুমকুম, লিপি, অভিনেত্রী পারুল আক্তার লোপা, কন্ঠশিল্পী বৃষ্টি রানী সরকার প্রমুখ।


   আরও সংবাদ