ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

শান্তিনগরে ব্যবসায়ীদের উদ্যোগে অবৈধভাবে বাজার উচ্ছেদ


প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


শান্তিনগরে ব্যবসায়ীদের উদ্যোগে অবৈধভাবে বাজার উচ্ছেদ

   

স্টাফ রিপোর্টার : শান্তিনগর বাজার এর সকল ব্যবসায়ীরা শান্তিনগর থেকে মালিবাগ পর্যন্ত ফুটপাতের অবৈধ বাজার উচ্ছেদ করতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৭ টায় শান্তিনগর বাজারের সকল ব্যবসায়ী একত্রিত হয়ে ফুটপাতে ব্যবসায়ী বাজার উচ্ছেদ করেন এবং পরবর্তীতে যাতে এখানে যাতে আর রাস্তা দখল করে বাজার না বসে সেজন্য বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।

বিক্ষোভ কারী বাজার ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন ধরে শান্তিনগরে রাস্তা ও ফুটপাতে প্রতিদিন সকাল ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত বাজার বসে। শান্তিনগর চৌরাস্তার পশ্চিম পাশে থেকে মালিবাগ পোস্ট অফিস পর্যন্ত এ বাজার বিস্তৃত। এ বাজারে মাছ, মাংস, মুরগি, তরি-তরকারিসহ প্রায় দেড়শ’ দোকান থাকে। এই বাজার থেকে প্রতিদিন চাঁদা তোলের স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা।

এখানে এই অবৈধ বাজার হওয়ার ফলে শান্তিনগর বাজার ব্যবসায়ীদের ব্যবসা প্রায় শূন্যের কোঠায়, ক্রেতা শূন্য থাকে শান্তিনগর বাজার অনেকে দোকান ভাড়া পর্যন্ত দিতে পারে না। তাই দীর্ঘদিন আমরা সিটি করপোরেশন এবং পুলিশ প্রশাসনের কাছে একাধিকবার চিঠি দিয়ে সহায়তা চেয়েছি এই বাজার উচ্ছেদ করার জন্য। কিন্তু আমরা কোন ফলাফল পাইনি। তাই আজ শান্তিনগর বাজারের সকল ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে। নিজদের উদ্যোগে রাস্তার উপর বসা অবৈধ বাজার উচ্ছেদ করছি। 

আমিনবাগ কোপারেটিভ মার্কেট সোসাইটি লিমিটেড (শান্তিনগর বাবাজর) সভাপতি আলহাজ্ব মুজিবুল হক বলেন, আমরা সরকার কে ট্যাক্স দিয়ে বাজারে ব্যবসা করি কিন্তু সকাল বেলা রাস্তায় বাজার বসার ফলে একদিকে জনগণের দূর্ভোগ অন্যদিকে বাজারের ক্রেতা শূন্য থাকে। এই অবৈধ বাজার যতদিন বসা বন্ধ না হয় ততদিন আমাদের আন্দোলন অব্যহত থাকবে।


   আরও সংবাদ