ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

মোবাইল কারখানা থেকে ক্যাসিনো সামগ্রী উদ্ধার


প্রকাশ: ২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


মোবাইল কারখানা থেকে ক্যাসিনো সামগ্রী উদ্ধার

   

স্টাফ রিপোর্টার : নারায়নগঞ্জ রূপগঞ্জের বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ লিঃ'এর কারখানার ওয়্যার হাউস থেকে মাহাজং নামক ক্যাসিনো বোর্ড ও অনান্য সামগ্রী আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। 

রোববার (২৯ সেপ্টেম্বর) রাত্রে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, গোপন সূত্রে জানতে পারি মোবাইল ফোন কারখানার কাঁচামালের সহিত মিথ্যা ঘোষণার মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে চাইনিজ ক্যাসিনো সামগ্রী (জুয়ার বোর্ড- মাহাজং) আমদানি করা হচ্ছে।

এমন তথ্যের ভিত্তিতে আজ বিকাল ৪.৩০ ঘটিকায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জনাব শামীমা আক্তারের নেতৃত্বে একটি গোয়েন্দা দল রূপগঞ্জে অবস্থিত বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ লিঃ এর কারখানা প্রাঙ্গনে অভিযান চালিয়ে মাহাজং নামক ক্যাসিনো সামগ্রী উদ্ধার করে।
 
এই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, যদিও ক্যাসিনো সামগ্রী তথা মাহাজং মোবাইল ফোন উৎপাদনের কোন কাঁচামাল নয়। তবে আমদানি কারার সময় মিথ্যা ঘোষণা পত্র দিয়ে (এটিভি) অব্যাহতি সুবিধা গ্রহণ করে শুল্ক ফাঁকি দেয়া হয়েছে।

উল্লেখ্য, হংকং ও ম্যাকাও এর ক্যাসিনোতে গ্যাম্বলিং (জুয়া) এর জন্য মাহাজং এর বহুলপ্রচলন রয়েছে। বাংলাদেশে এরূপ বেশকিছু ক্যাসিনো সামগ্রী (মাহাজং) আমদানির বিষয়টি কাস্টম গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নজরে এসেছে। 

এ বিষয়ে তদন্ত করে আইননানুগ পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলেই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়।


   আরও সংবাদ