ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রিটা রহমানের পক্ষে প্রচারে গিয়ে হাসপাতালে মির্জা ফকরুল


প্রকাশ: ২৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


রিটা রহমানের পক্ষে প্রচারে গিয়ে হাসপাতালে মির্জা ফকরুল

   

স্টাফ রিপোর্টার : রংপুর উপ-নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে প্রচারণায় গিয়ে পড়ে জখম হয়ে হাসপাতালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ট্রাকে করে প্রচারের সময় তিনি পড়ে গিয়ে জখম হন। পরে তাকে উদ্ধার করে প্রাইম মেডিকেল কলেজ ও হাসপাতালে নেয়া বিএনপির নেতা কর্মীরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরেই জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য রংপুর-৩ আসনে উপনির্বাচনে বিএনপির প্রার্থী রিটা রহমানের পক্ষে প্রচারে গিয়েছিলেন ফখরুল।

বিকালে নগরীর পায়রা চত্বরে একটি পথসভার পর সেখান থেকে মিছিল নিয়ে শাপলা চত্বরে যাচ্ছিলেন ফখরুল। মিছিলের সামনে থাকা ট্রাকের উপর ছিলেন তিনি। এক পর্যায়ে নিজেই মিছিলে স্লোগান ধরতে শুরু করেন। ওই সময় ভিড়ের মধ্যে ট্রাকস হঠাৎ গতি কমাতে বাধ্য হলে ট্রাকের উপরেই পড়ে যান তিনি।

সেখানকার অধ্যক্ষ নুরুল ইসলামই বিএনপি মহাসচিবের চিকিৎসা করেন বলে তার সঙ্গে থাকা বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন। সারের বাম হাতে ব্যান্ডেজ করা হয়েছে। আঘাত পাওয়ার পর বাম হাতের তালু থেকে রক্ষক্ষরণ হচ্ছিল বলে শায়রুল জানান।

বিএনপি মহাসচিবের সফরসঙ্গী সাবেক সংসদ সদস্য জহিরউদ্দিন স্বপন জানিয়েছেন, হাসপাতালে আসার পর ফখরুলর ‘সুগার ফল করেছিল’। চিকিৎসকরা তাকে বিশ্রাম রেখেছেন।সন্ধ্যায় বিমানে ঢাকায় ফিরেছেন বলে জানান স্বপন।

হাসপাতালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, শামা ওবায়েদ ও তানভীরুল ইসলাম রয়েছেন।

উল্লেখ্য, রংপুর-৩ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ৫ অক্টোবর। এই নির্বাচনে ধানের শীষের রিটার প্রতিদ্বন্দ্বী রয়েছেন জাতীয় পার্টির সাদ এরশাদ ও স্বতন্ত্র প্রার্থী শাহরিয়ার আসিফ। আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ায় নৌকার প্রার্থী এখানে নেই।


   আরও সংবাদ