ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

চৌগাছার পত্রিকা এজেন্ট মাওলানা সাঈদুল ইসলামের মৃত্যুতে শোক


প্রকাশ: ৪ অক্টোবর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছার পত্রিকা এজেন্ট মাওলানা সাঈদুল ইসলামের মৃত্যুতে শোক

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছার বিভিন্ন পত্রিকার একমাত্র এজেন্ট মাওলানা সাঈদুল ইসলাম (৭৬) আজ সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (৫ অক্টোবর) ভোর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে যশোর ইবনেসিনা হাসপাতালে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৬ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বাদ আছর চৌগাছা পৌরসভার ইছাপুর দেওয়ানপাড়া জামে মসজিদের সামনে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক করবস্থানে দাফন করা হবে। তিনি ১৯৬৭ সাল থেকে চৌগাছার একমাত্র পত্রিকা এজেন্ট হিসেবে ব্যবসা করে আসছিলেন। তিনি জামাতের প্রবীণ রুকন ছিলেন বলে জানা যায। 

মরহুম মাওলানা ইসলামী আন্দোলনের খেদমতে আজীবন নিবেদিত প্রাণ কর্মী ছিলেন। ইসলামী আন্দোলনে তিনি বেশ কয়েকটি প্রকাশনার প্রকাশক। 

তিনি দৈনিক সংগ্রামের প্রতিষ্ঠাসংখ্যা থেকে সকল কপিই সংরক্ষিত রেখেছিলেন। ২০১৪-১৫ সালে তার কাছে সংরক্ষিত পুরাতন দৈনিক সংগ্রাম পত্রিকা নিতে সংগ্রামের সার্কুলেশন ম্যানেজার চৌগাছায় তার কার্যালয়ে আসেন। তখন প্রতিষ্ঠা সংখ্যা থেকে পুরনো সকল পত্রিকা মাওলানা সাঈদুল ইসলামের কাছ থেকে সংগ্রহ করে দৈনিক সংগ্রাম। 

সংবাদপত্রসেবীদের পক্ষ থেকে স্থানীয় সাংবাদিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন।


   আরও সংবাদ