ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা শিক্ষার্থীদের


প্রকাশ: ১০ অক্টোবর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা শিক্ষার্থীদের

   

বুয়েট সংবাদদাতা : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার বিচারের দাবিতে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। 

শুক্রবার (১১ অক্টোবর) রাত সাড়ে ১০টায় সংবাদ সম্মেলনে তারা এ কথা জানান।

তারা বলেন, আগামিকালও আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। তবে আজ যে পাঁচ দফা দাবি উত্থাপন করা হয়েছে সেগুলো বাস্তবায়ন হলে আমরা মনে করব বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষার পরিবেশ আছে।

আন্দোলনকারি শিক্ষার্থীরা জানান, আমাদের দশ দফা যে দাবি সেগুলো বাস্তবায়ন করতে হবে। তবে যেহেতু উপাচার্য আমাদের সঙ্গে দীর্ঘ সভা করে আমাদের কথা শুনেছেন এবং ভর্তি পরীক্ষার বিষয়ে সহযোগিতা চেয়েছেন। তাই আমরা এখন পাঁচ দফা দিয়েছি। এগুলো বাস্তবায়ন হলে যথাসময়ে তারা ভর্তি পরিক্ষা নিতে পারেন।

তারা জানান, আগামিকাল সকাল ১০টায় বুয়েট ক্যাম্পাসের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। পরে বিস্তারিত কর্মসূচি জানানো হবে।

শিক্ষাথীদের পাঁচ দফা দাবি

১. আবরার ফাহাদ হত্যা মামলায় জড়িত সকল অভিযুক্তকে লিখিতভাবে সাময়িক বহিস্কার ও যাদের নাম চার্জশিটে আসবে তাদেরকে আজীবন বহিস্কার করা হবে।

২. হত্যা মামলার খরচ তার পরিবারকে বহন করতে বুয়েট প্রশাসনকে অফিসিয়ালি ঘোষণা দিতে হবে।

৩. সাংগঠনিক ছাত্র রাজনীতির নিষিদ্ধের পর সাংগঠনিক সকল অফিস বিলুপ্ত করতে হবে। 

৪. বুয়েটে ঘটে যাওয়া সকল নির্যাতনের জন্য প্লাটফর্ম তৈরী করতে হবে। যেখান থেকে মনিটরিং করা হবে।

৫. বিশ্ববিদ্যালয় হলের চতুর্দিক সিসিটিভি ক্যামেরা সংযোজন ও মনিটরিং এর ব্যবস্থা করতে হবে।
এমন দাবি মানা হলে তারা মনে করবেন ভর্তি পরীক্ষার জন্য ক্যাম্পাসে উপযুক্ত পরিবেশ তৈরী হয়েছে। বাস্তবায়ন করা না হলে আন্দোলন চলমান থাকবে


   আরও সংবাদ