ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে র‍্যাব-১০' এর অভিযানে এক জঙ্গি সদস্য আটক


প্রকাশ: ১৯ অক্টোবর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


রাজধানীতে র‍্যাব-১০' এর অভিযানে এক জঙ্গি সদস্য আটক

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর চকবাজার থানাধীন সোয়ারিঘাট এলাকা থেকে উগ্রবাদী ও উস্কানিমূলক লিফলেট বিতরণের সময় নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর আবদুল্লাহ আল মামুর সাগর (২৮) নামের একজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব-১০।

রোববার (২০ অক্টোবর) ১২ টার দিকে র‍্যাব-১০ এর লালবাগ ক্যাম্প কমান্ডর মেজর মোহাম্মাদ আনিসুজ্জামান বিএন নিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

এসময় তার কাছ থেকে ঢাকাকে হিযবুত তাহরীর উলাইয়াহ বাংলাদেশ কর্তৃক প্রকাশিত ” হে মুসলিম গণ, শেখ হাসিনা ভারতের নিকট দেশের সকল স্বার্থকে বিসর্জন দিচ্ছে ! আসন্ন খিলাফাতে রাশিদাহ্ এই বিশ্বাস ঘাতক শাসক গোষ্টীর বিচার করবে এবং অচিরেই ভারতকে পদানত করবে” শিরোনামে ১৪২ পাতা লিফলেট, এবং ২টি মোবাইল উদ্ধার করা হয়।

মেজর আনিসুজ্জামান জানান, গ্রেফতারকৃত আসামী নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর মিডিয়া সেলের লিফলেট তৈরি ও প্রচার কাজে সক্রিয়ভাবে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

তিনি বলেন, সে দেশের রাষ্ট্রীয় শাসন ব্যবস্থার পরিপন্থী উগ্র ইসলামী শাসন ব্যবস্থা বাস্তবায়নের জন্য জিহাদী প্রচার পত্র বিলি করে উক্ত সংগঠনের সদস্য সংগ্রহ করে আসছেন এবং ধর্মীয় জঙ্গীবাদে যোগ দেয়ার জন্য নিরীহ লোকজনদের আহ্বান করছেন।

আনিসুজ্জামান বলেন, জঙ্গীবাদী ও উগ্রবাদী লিফলেট নিজেদের দখলে রেখে ও বিলি করার চেষ্টার মাধ্যমে নাশকতার সৃষ্টির পরিকল্পনা করে এবং একে অপরের যোগসাজসে অপরাধ সাংগঠনের জন্য সাংগঠনিক কার্যক্রম পরিচালনার ষড়যন্ত্র করে আসছে।


   আরও সংবাদ