ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রিমান্ডে চাঞ্চল্যকর তথ্য দিলেন কাউন্সিলর মঞ্জু


প্রকাশ: ৫ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


রিমান্ডে চাঞ্চল্যকর তথ্য দিলেন কাউন্সিলর মঞ্জু

   

নিউজ ডেস্ক: ওয়ার্ড কাউন্সিলর মন্জু  রাজধানীর টিকাটুলির এক মার্কেট থেকেই প্রতি মাসে অন্তত ৮ কোটি টাকা চাঁদা নিতেন বলে  গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে এমন তথ্য দিয়েছেন তিনি নিজেই।

জিজ্ঞাসাবাদে মঞ্জু বলেন, টিকাটুলির রাজধানী সুপার মার্কেট থেকেই গত ৯ বছরে অন্তত আট কোটি টাকা চাঁদা তুলেছেন। চাঁদা না দিলে তার ক্যাডার বাহিনী দিয়ে দোকানিকে তার কার্যালয়ে তুলে নিয়ে যেতেন। সেখানে নির্যাতন করে চাঁদা দিতে বাধ্য করতেন। রাজধানী সুপার মার্কেটে মোট ১৭৮৮ টি দোকান আছে। প্রত্যেক দোকানে তার লোকজন মাসিক ৯৫০ টাকা চাঁদা তুলতো। এই টাকার একটা অংশ কমিশনারকে নজরানা দেয়া হতো বলে তিনি রিমান্ডে শিকার করেছেন।

এছাড়াও টিকাটুলি ভোলানন্দ্রগিরি আশ্রমের যে তিনবিঘা জমি ও পুকুর দখল করেছেন সেই দখলে ঢাকা মহনগর দক্ষিন আওয়ামী লীগের এক শীর্ষ নেতার মদত ছিল বলে তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। ওই নেতার বাড়ি বরিশাল অঞ্চলে। মঞ্জু গ্রেপ্তার হওয়ার পর তার সব ক্যাডার বাহিনী লাপাত্তা হয়ে গেছে। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের খুঁজছে।

এছাড়াও রিমান্ডে মঞ্জু তার কাছে থাকা আরও ১ টি একে-২২ এবং ২ টি রিভলবার থাকার কথা স্বীকার করেছেন। সেগুলো তার ক্যাডার বাহিনীর কাছে রয়েছে। ওই অস্ত্রগুলো উদ্ধারের জন্য চেষ্টা চালাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী।

র‌্যাব-৩ এর এক ঊর্ধতন কর্মকর্তা জানান, মঞ্জু ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর তিনি ওই এলাকার ত্রাসে পরিণত হন।


   আরও সংবাদ