ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

রোহিঙ্গা সমস্যা সমাধানে সামরিক নেতৃবৃচন্দের প্রতি সেনাপ্রধানের আহ্বান 


প্রকাশ: ৬ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


রোহিঙ্গা সমস্যা সমাধানে সামরিক নেতৃবৃচন্দের প্রতি সেনাপ্রধানের আহ্বান 

   

স্টাফ রিপোর্টার : চীন সফররত বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বেইজিং এ অবস্থিত ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি পরিদর্শন শেষে পিপলস্ লিবারেশন আর্মি গ্রাউন্ড ফোর্স এর কমান্ডার জেনারেল হান উয়েগোর সঙ্গে সাক্ষাৎ করে দ্বিপাক্ষিক সর্ম্পক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময়, যৌথ অনুশীলন এবং বাস্তুচ্যূত রোহিঙ্গা সমস্যা সমাধানের উপায় নিয়ে আলোচনা হয়।

 গত মঙ্গলবার চীনের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি  সাক্ষাৎ করেন।  

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, গত বুধবার সেনাপ্রধান চীনের প্রতিরক্ষামন্ত্রী উয়েই ফেং এর সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় তারা বাংলাদেশ ও চীনের মধ্যে বিদ্যমান সুসম্পর্কের উন্নয়ন এবং দ্বিপাক্ষিক সামরিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ের পাশাপাশি জোরপূর্বক রোহিঙ্গা ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন, রোহিঙ্গারা বিভিন্ন ধরনের অপরাধ প্রবনতা ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িয়ে যাচ্ছে যা বাংলাদেশ-মিয়ানমার তথা দক্ষিণ এশিয়ার আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ।

সেনাপ্রধান উল্লেখ করেন, বাংলাদেশ এবং মিয়ানমার উভয় রাষ্ট্রের জন্যই চীন অত্যন্ত বন্ধুপ্রতীম রাষ্ট্র। সেনাপ্রধান গত বুধবার বেইজিং এ অবস্থিত একটি কম্বাইন্ড ব্রিগেড এবং বৃহস্পতিবার নানজিং এ অবস্থিত অপর একটি কম্বাইন্ড ব্রিগেডের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন।


   আরও সংবাদ