ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

কুবি পরীক্ষায় মানবিক সেচ্ছাসেবায় শাখা ছাত্রলীগ


প্রকাশ: ১০ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


কুবি পরীক্ষায় মানবিক সেচ্ছাসেবায় শাখা ছাত্রলীগ

   

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনুষ্ঠিত হয়ে যাওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিভিন্ন সেবা দিয়েছে শাখা ছাত্রলীগ। তাদের শিক্ষার্থীবান্ধব এসব মানবিক স্বেচ্ছাসেবায় স্বস্তি ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা।

শুক্র ও শনিবার (৮ ও ৯ নভেম্বর) অনুষ্ঠিত হওয়া ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় গেইট সংলগ্ন অভিভাবকদের জন্য অভিভাবক কর্ণার ও সুপেয় পানির ব্যবস্থা, তথ্য সেবা কেন্দ্র, শিক্ষার্থীদের প্রয়োজনীয় জিনিসপত্র রাখার ব্যবস্থা, বিশুদ্ধ পানি সরবরাহ করে শাখা ছাত্রলীগ। এছাড়াও মেডিকেল সেন্টার, ভুল কেন্দ্রে চলে আসা পরীক্ষার্থীদের সঠিক সেন্টারে পৌঁছাতে জয় বাংলা বাইক সার্ভিস, যেসব পরীক্ষার্থী ভুলে ছবি নিয়ে আসেনি বিনামূল্যে তাদের ছবি প্রিন্ট এবং রাতে হলে থাকার ব্যবস্থাসহ বিভিন্ন সেবা দেয় তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্তৃক এসব সুযোগ-সুবিধা পেয়ে স্বস্তি প্রকাশ করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থী অভিভাবকরা। চট্টগ্রাম হালিশহর থেকে আসা 'সি' ইউনিটে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীর অভিভাবকরা জানান, 'ছাত্রলীগের ছেলেদের থেকে এই বসার ব্যবস্থা পেয়ে খুব ভালো লাগছে। অভিভাবকদের জন্য এই আয়োজন প্রশংসার যোগ্য।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, 'বিগত কয়েক বছরের অভিজ্ঞতায় দেখেছি ভর্তি পরীক্ষার্থীরা বিভিন্ন ভাবে সমস্যার সম্মুখীন হতে। এবার সেসকল সমস্যা সমাধানে আপ্রাণ চেষ্টা করেছি। শিক্ষার্থীদের থাকার সমস্যা ছিল প্রধান সমস্যা, তাই বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে থাকার জন্য বিশেষ ব্যবস্থা করেছি। জয়বাংলা বাইক সার্ভিস, অভিভাবকদের জন্য অভিভাবক কর্ণার ও সুপেয় পানির ব্যবস্থা করেছি।

সভাপতি ইলিয়াস হোসেন সবুজ জানান, 'ভর্তি পরীক্ষায় বরাবরের মতো আমাদের শিক্ষার্থীবান্ধব কাজ অব্যাহত রেখেছি। কুবি শাখা ছাত্রলীগ সবসময়ই সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতায় ছিলো, থাকবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, 'ভর্তি পরীক্ষায় শাখা ছাত্রলীগের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের যেভাবে তারা সেবা দিয়ে সর্বোপরি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহযোগিতা করেছে তা আমাদের অনুপ্রাণিত করেছে। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।'


   আরও সংবাদ