ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে


প্রকাশ: ১০ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে

   

স্টাফ রিপোর্টার : কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুতায়িত হয়ে শিক্ষার্থী নাঈমুল আবরারের মৃত্যুর ঘটনায় রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের গঠন করা তদন্ত কমিটি তাদের প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ের জমা দিয়েছে।

সোমবার (১১ নভেম্বর) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে বলে জানা গেছে।

রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী শামীম ফরহাদ বলেন, শিক্ষা মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। এতে বেশ কয়েকটি শুপারিশও করেছে স্কুলের তদন্ত কমিটি।

তিনি বলেন, আবরার নিহতের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছিলো। নিয়ম অনুযায়ী শিক্ষা মন্ত্রণালয়ে এটি জমা দেয়া হয়েছে।

জানা গেছে, তদন্ত প্রতিবেদনে বেশ কিছু সুপারিশও করা হয়েছে। ভবিষ্যতে যেকোনো প্রতিষ্ঠানের প্রাঙ্গনে অনুষ্ঠান করতে চাইলে, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস ও পুলিশ থেকে ছাড়পত্র নিতে হবে। এসব সুপারিশসহ ভবিষ্যতে এ ধরনের মৃত্যুর ঘটনা এড়াতে আরো বেশ কয়েকটি সুপারিশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১ নভেম্বর বিকালে কলেজ প্রাঙ্গনে কিশোর আলোর অনুষ্ঠান চলাকালে বিদ্যুতায়িত হয়ে মৃত্যুবরণ করে প্রতিষ্ঠানটির দিবা শাখার নবম শ্রেণির শিক্ষার্থী নাঈমুল আবরার। শিক্ষার্থীদের মানববন্ধনে চার দফা দাবির প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে প্রতিষ্ঠানটি।


   আরও সংবাদ