ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

যুবলীগের সপ্তম কংগ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


প্রকাশ: ২২ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


যুবলীগের সপ্তম কংগ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

   

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় তিনি উপস্থিত হন। পরে তিনি যুবলীগের সপ্তম কংগ্রেস শান্তির পায়রা উড়িয়ে উদ্বোধন করেন।

এর আগে সকাল থেকে দলীয়কর্মীরা উৎসবমূখরভাবে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছে। পরে বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হবে।

শুদ্ধি অভিযানে বড়ো ধাক্কার পর কেমন হবে যুবলীগের নতুন কমিটি—সেই আলোচনা এখন সর্বত্র। ‘ইমেজ’ উদ্ধারের দায়িত্ব পাচ্ছেন কারা, তা নিয়ে সারাদেশে দলীয় নেতাকর্মীদের রয়েছে কৌতূহল। বেশ কয়েকটি সূত্রে জানা গেছে, যুবলীগের প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ ফজলুল হক মনির বড়ো ছেলে অধ্যাপক শেখ ফজলে শামস পরশ এবার সংগঠনের চেয়ারম্যান হতে পারেন। পরশ ১০ বছর ধরে রাজধানীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর শেষে যুক্তরাষ্ট্রের কলোরাডো স্টেট ইউনিভার্সিটি থেকে একই বিষয়ে আবারো স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। পরশের বর্তমান বয়স ৫১ বছর।

২০১২ সালের ১৪ জুলাই বাংলাদেশ আওয়াামী যুবলীগের ষষ্ঠ জাতীয় কংগ্রেসে চেয়ারম্যান পদে ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে মোঃ হারুনুর রশিদ নির্বাচিত হন।

বাংলাদেশের প্রথম যুব সংগঠন যা ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশ আওয়ামী লীগের যুব অঙ্গসংগঠন। এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন শেখ ফজলুল হক মনি।


   আরও সংবাদ