ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

প্রতীকী পদ্মা সেতুর মঞ্চে প্রধানমন্ত্রী


প্রকাশ: ২২ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


প্রতীকী পদ্মা সেতুর মঞ্চে প্রধানমন্ত্রী

   

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসে পদ্মা সেতুর আদলে তৈরি মঞ্চে আসন গ্রহণ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসস্থলে পৌঁছান তিনি। উদ্যানে এবার যুবলীগের কংগ্রেসের মঞ্চ পদ্মা নদীর ওপর নিমার্ণাধীন পদ্মা সেতুর আদলে তৈরি করা হয়েছে।

এ সময় আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনা যুবলীগ’ স্লোগান দিয়ে স্বাগত জানান সম্মেলনের প্রধান অতিথি শেখ হাসিনাকে। পরে প্রতীকী পদ্মা সেতুর আদলে তৈরি মঞ্চে আসন গ্রহণ করেন তিনি।

এর আগে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও আওয়ামী যুবলীগের সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

কংগ্রেসের প্রথম অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে ভারতীয় যুব সমাজের একজন নেতাসহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত আছেন।

সোহরাওয়ার্দী উদ্যানে কংগ্রেসের প্রথম অধিবেশনের কার্যক্রম শেষে বিকালে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় পর্বে নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক দুই শীর্ষ পদে নেতৃত্বের নাম ঘোষণা করা হবে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের কংগ্রেস ঘিরে বর্ণিল উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান এলাকায়। উৎসাহ-উদ্দীপনার সঙ্গে সকাল থেকেই সম্মেলনস্থলে উপস্থিত হন নেতাকর্মীরা।

যুবলীগের জাতীয় কংগ্রেস প্রস্তুতির আহ্বায়ক ও প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলাম কংগ্রেসে সভাপতিত্ব করছেন। পরিচালনা করছেন সদস্য সচিব ও সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ।

তবে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি সংগঠনটি থেকে সম্প্রতি অব্যাহতি পাওয়া সভাপতি ওমর ফারুক চৌধুরীকে। এছাড়া কংগ্রেসে সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, নুরুন্নবী চৌধুরী শাওন ও শেখ আতিয়ার রহমান দিপুসহ বিতর্কিতদেরও আমন্ত্রণ জানানো হয়নি।


   আরও সংবাদ