ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

জাপান সফর শেষে দেশে ফিরেছেন কোস্ট গার্ডের মহাপরিচালক আশরাফুল হক


প্রকাশ: ২৪ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


জাপান সফর শেষে দেশে ফিরেছেন কোস্ট গার্ডের মহাপরিচালক আশরাফুল হক

   

স্টাফ রিপোর্টার : জাপানে টোকিওতে চার দিনের সরকারী সফর শেষে বাংলাদেশ বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর  মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক দেশে ফিরেছেন আজ।

মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড জাপানের টোকিও শহরে জাপান কোস্ট গার্ড ও নিপ্পন ফাউন্ডেশানের যৌথ ব্যবস্থাপনায় গত ১৯-২২ নভেম্বর পর্যন্ত চার দিন ব্যাপী অনুষ্ঠিতব্য দ্বিতীয় কোস্ট গার্ড গ্লোবাল সামিট (সিজিজিএস) সম্মেলনে অংশগ্রহন করেন।

এসময় সম্মেলনে Maritime Safety and Marine Environment Protcetion এবং Maritime Security এর উপর অলোচনা করা হয় এবং সে অনুযায়ী ভবিষ্যতে এতদ্সংক্রান্ত কার্যক্রম গ্রহণ করা হবে।

 এছাড়াও বিশ্বব্যাপি উপকূল রক্ষাকারী বাহিনী এবং সংস্থাগুলোর মধ্যকার স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোতে সংলাপ ও সহযোগিতার একটি ভিত্তি স্থাপন, বিশ্বজুড়ে মানবসম্পদের বিকাশ ও সুরক্ষা বিষয়সমূহ নিয়ে আলোচনা করা হয়।

সফরকালীন সময় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর মহাপরিচালক ও জাপান কোস্ট গার্ড বাহিনীর প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

জাপান সরকারের আর্থিক সহায়তায় বাংলাদেশ কোস্ট গার্ডের ২৪টি অত্যাধুনিক বোট বর্তমানে জাপানে নির্মানাধীন রয়েছে যা দুই দেশের মধ্যকার সুসম্পর্কের বহিঃপ্রকাশ।

উক্ত সম্মেলনের মাধ্যমে দুই দেশের মধ্যে ভবিষ্যতে পারস্পারিক সহযোগিতা ও সুসম্পর্ক আরো বৃদ্ধি পাবে বলে প্রতিয়মান।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর একজন সফর সঙ্গীসহ ঢাকা ত্যাগ করেন তিনি।এসময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বাংলাদেশ কোস্ট গার্ড এর উর্দ্ধতন কর্মকর্তাগণ আনুষ্ঠানিকভাবে বিদায় জানান। 


   আরও সংবাদ