ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে নিম্নমানের ইট-বালু দিয়ে ব্রীজ নির্মাণের অভিযোগ


প্রকাশ: ২৭ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুরে নিম্নমানের ইট-বালু দিয়ে ব্রীজ নির্মাণের অভিযোগ

   

মণিরামপুর (যশোর)সংবাদদাতা : মণিরামপুরে প্রায় সাড়ে ১৭ লক্ষ টাকা ব্যয়ে চাকলা নেউলাপাড়া খালের উপর (ওয়াবদা) ব্রীজটি নিম্নমানের ইট বালু খোঁয়া ও পাথর দিয়ে নির্মাণ করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী ওই ব্রীজের কাজ ২ দিন বন্ধ করে দিয়েছে। 

তবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে এলাকাবাসীর পক্ষ থেকে জানানো হলেও ব্রীজ নির্মাণে অনিয়মের কোন খবর তাকে জানানো হয়নি বলে তিনি দাবি করেন। 

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার মশ্মিমনগর ইউনিয়নের নেউলাপাড়া খালের দক্ষিণে বিস্তৃন এলাকাজুড়ে ফসলের মাঠ। এই মাঠের ফসলী জমি প্রায় বছর বৃষ্টি ও বন্যার পানিতে তলিয়ে যায়। খালের পানি ব্রীজ দিয়ে উত্তরে কপোতাক্ষ নদে নিষ্কাশিত হলে মাঠের ফসল এ দূযোর্গ থেকে রক্ষা পাবে বলে কৃষকরা আশা করছেন।

স্থানীয়দের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে এখানে ব্রীজ নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু ঠিকাদার এমন নিম্নমাণের নির্মাণ সামগ্রী দিয়ে ব্রীজ নির্মাণ করলে তা বেশি দিন  টিকবে না। ফলে কৃষকদের দীর্ঘদিনের ভোগান্তির স্থায়ী সমাধান হবে না। 

ব্রীজ নির্মাণে দায়িত্ব পাওয়া ঠিকাদার আবুল ইসলামের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করা হচ্ছে বিষয়টি এড়িয়ে যেয়ে বলেন, সঠিক নির্মাণ সামগ্রী দিয়েই ব্রীজটি নির্মাণ করা হচ্ছে। আর দু’দিন নির্মাণ কাজ বন্ধ ছিলো ঠিকই। সেখানে মাটি খোড়ার পর প্রচুর পানি জমে থাকায় কাজটি সাময়িক বন্ধ রাখা হয়।   

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম আবু আব্দুল্লাহ বায়েজিদ জানান, ওই ব্রীজ নিমানের জন্য  ওখানে নির্মাণ সামগ্রী নিয়ে যাওয়া হয়েছে কিনা তা ঠিকাদার পক্ষ থেকে আমাকে জানানো হয়নি। জানার পর তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তবে আমি ভালো কজের পক্ষে। 


   আরও সংবাদ