ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

সংবাদিকদের সংগঠন ডিআরইউ’র নির্বাচনে চলছে ভোট গ্রহণ


প্রকাশ: ২৯ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


সংবাদিকদের সংগঠন ডিআরইউ’র নির্বাচনে চলছে ভোট গ্রহণ

   

স্টাফ রিপোর্টার : ঢাকায় কর্মরত বিভিন্ন দৈনিকসহ টেলিভিশন অনলাইন ও রেডিওতে কর্মরত ১ হাজার ৬৩৫ জন পেশাদার রিপোর্টারের সংগঠন ডিআরইউ'র অভিভাবক নির্বাচন চলছে ভোটগ্রহণ।

শনিবার (৩০ নভেম্বর) সাগর-রুনি মিলনায়তনে ভোট গ্রহণ শুরু হয়।
 
কর্মরত সাংবাদিকদের সংগঠণ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল ৯টা  থেকে যা বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পযন্ত।

সাংবাদিক সংগঠনের নির্বাচনের জন্য গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদসহ অন্য সদস্যরা হলেন- বিএফইউজের সাবেক সভাপতি এম শাহজাহান মিয়া, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের, সাংবাদিক  নেতা এম এ আজিজ। 

২০২০ সাল মেয়াদের এ নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ২১টি পদের মধ্যে চারটি সম্পাদকীয় পদে চারজন একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ১৭টি পদের বিপরীতে ৩৪জন প্রার্থী নির্বাচনী মাঠে থাকলেও শেষ মুহূর্তে সভাপতি পদে রাজু আহমেদ ও শামসুল হক বসুনিয়া ব্যক্তিগতভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

এবার বিনা প্রতিদ্বন্ধিতায় যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, অর্থসম্পাদক জিয়াউল হক সবুজ, নারী সম্পাদক রীতা নাহার, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার। সভাপতি পদে প্রতিদ্বন্ধিতায় আছেন, ডিআরইউর সাবেক সহ সভাপতি ও ইংরেজী দৈনিক ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম আজাদ, বিবার্তা টুয়েন্টিফোরের বিশেষ প্রতিনিধি শাহনেওয়াজ দুলাল ও দৈনিক আজকালের খবর পত্রিকার প্রধান  প্রতিবেদক শরিফুল ইসলাম বিলু। 

সহ সভাপতি পদে রাশেদুল হক, ওসমান গণি বাবুল ও নজরুল কবির। সাধারণ সম্পাদক পদে যে তিনজন প্রার্থী  প্রতিদ্বন্ধিতা করছেন তারা সবাই এর আগে বিভিন্ন  মেয়াদে ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তারা হলেন-রিয়াজ  চৌধুরী, নূরুল ইসলাম হাসিব ও  শেখ মুহাম্মদ জামাল  হোসাইন (শেখ জামাল)।

যুগ্মসম্পাদক পদে দু’জন  প্রার্থী হলেন- দৈনিক জাগরণ’র  মেহদী আজাদ মাসুম ও ডেইলি স্টারের  হেলিমুল আলম বিপ্লব। সাংগঠনিক সম্পাদক পদে দু’জন প্রার্থী হলেন, দৈনিক ইনকিলাবের মাইনুল হাসান  সোহেল ও দৈনিক সময়ের আলোর হাবীব রহমান। এছাড়া দপ্তর সম্পাদক পদে মো. জাফর ইকবাল ও জান্নাতুল ফেরদৌস পান্না।  প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আব্দুল হাই তুহিন ও মাইদুর রহমান রুবেল।

তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে সাখাওয়াত হোসেন সুমন ও জান্নাতুল  ফেরদৌসী মানু। ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা ও মজিবর রহমান। সাংস্কৃতি সম্পাদক পদে মিজান চৌধুরী ও এমদাদুল হক খান প্রতিদ্বন্ধিতা করছেন। 

সাতটি কার্যনির্বাহী সদস্য পদের বিপরিতে নয়জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন- আমান উদ দৌলা, মঈনুল আহসান, আহমেদ মুশফিকা নাজনিন, আহমেদ সিরাজ, কামরুজ্জামান বাবলু, এম মুরাদ  হোসেন, ইমরান হাসান মজুমদার, এসএম মিজান ও সায়ীদ আব্দুল মালিক।


   আরও সংবাদ