ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

এড্রিক বেকারের আহ্বানে সাড়া দিয়ে আমেরিকা থেকে ডাক্তার দম্পতি টাংগাইলে


প্রকাশ: ৩০ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


এড্রিক বেকারের আহ্বানে সাড়া দিয়ে আমেরিকা থেকে ডাক্তার দম্পতি টাংগাইলে

   

বিএননিউজ ডেস্ক : এক টানা ৩২ বছর টাংগাইল জেলার কালিয়াকৈরে গ্রামের হতদরিদ্র মানুষের চিকিৎসা দেয়ার পর মারা যান ডাক্তার ভাই হিসাবে পরিচিত ডাক্তার এড্রিক বেকার। 

ডাক্তার এড্রিক দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হলে অনেকেই চেয়েছিলেন- উনাকে ঢাকায় চিকিৎসা করাতে। তবে তিনি ঢাকা যেতে চাননি। নিজের তৈরি করা হাসপাতালেই এড্রিক বেকার ২০১৫ সালে মারা যান।

মৃত্যুর পূর্বে তিনি চেয়েছিলেন- এই দেশের কোনো মানবতবাদী ডাক্তার যেন গ্রামে এসে তার প্রতিষ্ঠিত এই হাসপাতালের হাল ধরেন। কিন্তু হানিফ সংকেতের ইত্যাদিতে প্রচারিত প্রতিবেদন অনুসারে- এ দেশের একজন ডাক্তারও তার সেই আহ্বানে সাড়া দেয়নি।

দেশের কেউ সাড়া না দিলেও এড্রিক বেকার আহ্বানে সূদর আমেরিকা থেকে ছুটে এসেছেন- আরেক মানবতাবাদী ডাক্তার দম্পতি জেসিন এবং মেরিন্ডি। যে দেশে যাওয়ার জন্য দুনিয়ার সবাই পাগল। শুধু নিজেরা যে এসেছেন তা না। নিজেদের সন্তানদেরও সাথে নিয়ে এসেছেন তারা। ভর্তি করে দিয়েছেন গ্রামেরই স্কুলে। গ্রামের শিশুদের সাথে খেলছে। ডাক্তার জেসিন কী সুন্দর করে লুঙ্গি পরে ঘুরে বেড়াচ্ছেন।

ডাক্তার জেসিন বলেন, গ্রামের গরীব মানুষদের সেবা করতে এখানে এসেছি। ডাক্তারের কাজ সেবা করা। সেটা করতে পারলেই আমরা খুশি।

এক বিদেশি দম্পতি বাংলাদেশের গ্রামে এসে সাধারণ রোগীদের সেবা করছেন। অথচ আইন করেও আমাদের দেশের ডাক্তারদের গ্রামে আনা যাচ্ছে না। ডা. জেসন এবং মেরিণ্ডা দম্পত্তি লজ্জায় ফেলে দিলেন। কিন্তু তাদের ভাষায় মানুষ মানুষের জন্য।


   আরও সংবাদ