ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ কোস্ট গার্ড প্রধানের সঙ্গে তুরস্ক কোস্ট গার্ড প্রধানের সৌজন্য স্বাক্ষাত


প্রকাশ: ৩ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


বাংলাদেশ কোস্ট গার্ড প্রধানের সঙ্গে তুরস্ক কোস্ট গার্ড প্রধানের সৌজন্য স্বাক্ষাত

   

স্টাফ রিপোর্টার : তুরস্ক কোস্ট গার্ড প্রধান, বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক'এর সঙ্গে সৌজন্য স্বাক্ষাত এবং দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন করেন।

সফরকালীন তিনি বাংলাদেশ ও তুরস্ক কোস্ট গার্ডের মধ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নিবেন বলে জানা গেছে। 

আজ বুধবার (৪ ডিসেম্বর) সকালে তুরস্ক কোস্ট গার্ড প্রধান স্বস্ত্রীক, বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি মেমোরিয়াল পরিদর্শন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর তিনি বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরে আগমন করলে তাকে গার্ড অব অনার দেয়া হয়। 

স্বাক্ষাতকালে তুরস্ক কোস্ট গার্ড প্রধান, বাংলাদেশকোস্ট গার্ড মহাপরিচালকের সাথে কুশল বিনিময় করেন।

 এসময় উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ ও পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও তুরস্ক কোস্ট গার্ড প্রধানের স্ত্রী সভানেত্রী বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ (সিজিএফডব্লিউএ) বেগম ফারজানা কবির এর সাথে সৌজন্য স্বাক্ষাত করেন।

এসময় তুরস্ক কোস্ট গার্ড প্রধান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ নৌবাহিনী প্রধান এর সাথে সৌজন্য স্বাক্ষাত করবেন। এছাড়া তুরস্ক কোস্ট গার্ড প্রধানের স্ত্রী সভানেত্রী বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘ (বিএনএফডব্লিউএ) এর সাথে সৌজন্য স্বাক্ষাত করবেন বলে জানা গেছে।

এছাড়াও তিনি স্বস্ত্রীক সাভারে অবস্থিত বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধ ও গার্মেন্টস শিল্প,সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘর এবং পানাম নগর পরিদর্শন করবেন। দুই দেশের দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়নে তুরস্ক কোস্ট গার্ড প্রধানের এই সফর অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (৩ ডিসেম্বর) মহাপরিচালক তুরস্ক কোস্ট গার্ড প্রধান আহমেদ কেনদির স্বস্ত্রীকসহ তিন সফরসঙ্গী নিয়ে চার দিনের সরকারী সফরে বাংলাদেশে আসেন তিনি।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছালে বাংলাদেশ কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক কমডোর এম শাহজাহান, তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।


   আরও সংবাদ