ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সুপ্রিম কোর্ট চত্বরে আ’লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের মুখোমুখি অবস্থান


প্রকাশ: ১১ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


সুপ্রিম কোর্ট চত্বরে আ’লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের মুখোমুখি অবস্থান

   

আদালত ডেস্ক: সু্প্রিম কোর্টের আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি চলছে। বাইরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন বিএনপি ও আওয়ামীপন্থি আইনজীবীরা।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় এ বিক্ষোভ শুরু হয়। এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতেও শোনা যায়।

এর আগে সকাল সোয়া ১০ টায় প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় বিচারপতির বেঞ্চে শুনানি শুরু হয়। খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে মেডিক্যাল বোর্ডের প্রতিবেদনের ওপর শুনানি শুরু করেন তার আইনজীবী জয়নুল আবেদীন।

এছাড়া প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বিভাগের বেঞ্চে খালেদার আইনজীবী খন্দকার মাহবুব আদালতে আইনজীবী প্রবেশের বিষয়টি নিয়ে কথা বলেন।

আদালতকে তিনি বলেন, ‘আমাদের আইনজীবীদের ঢুকতে দেয়া হচ্ছে না। শত শত আইনজীবী আমাদের বাইরে দাঁড়িয়ে। ওদিকে রাষ্ট্রপক্ষে ডিএজি, এএজিরা কোর্টের ভেতরে এসে বসে আছেন। তখন প্রধান বিচারপতি বলেন, ‘আপনার জুনিয়ররা তো থাকতে পারবে। আর আজ (বৃহস্পতিবার) এ মামলার শুনানিতে কেবলমাত্র মামলা সংশ্লিষ্টরাই আদালতে থাকবে।

এ প্রসঙ্গে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘এ মামলার শুনানিতে একটা নির্দিষ্ট সংখ্যক আইনজীবীকে আদালতে থাকার অনুমতি দেয়া হোক।

সেই সময় খালেদার আইনজীবী জয়নুল আবেদীন বলেন, ‘আমরা এতে রাজি আছি। এরপর প্রধান বিচারপতি বলেন, আচ্ছা এ মামলার শুনানিতে তাহলে ৩০ জন করে একেক পক্ষের আইনজীবী থাকবে।

বিএনপিপন্থি আইনতজীবীরা আদালতে ঢুকতে না পেরে হতাশা প্রকাশ করে বলেন, খালেদার জামিন শুনানিতে প্রধান বিচারপতির আদালতে দুইপক্ষে ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবী থাকার অনুমতি দিলেও তাদের আদালতের ঢুকার অনুমতি দেয়নি।


   আরও সংবাদ