ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে রাজাকারের তালিকা নেই


প্রকাশ: ১৮ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


মন্ত্রণালয়ের ওয়েবসাইটে রাজাকারের তালিকা নেই

   

নিউজ ডেস্ক: স্বাধীনতার ৪৮ বছর পর প্রকাশিত রাজাকারের তালিকাটি নিয়ে ব্যাপক বিতর্ক ওঠায় শেষ পর্যন্ত সেটি স্থগিত করেছে সরকার। এরই মধ্যে মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে ওই তালিকা সরিয়েও ফেলা হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) বিকেল পাঁচটা নাগাদ এই তালিকা সেই ওয়েবসাইট থেকেও তুলে নেয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

এর আগে স্বাধীনতার ৪৮ বছর উদযাপনের ঠিক একদিন আগে এই তালিকা প্রকাশ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। সকল যাচাই বাছাই শেষে এই তালিকা দেয়া হয়েছে বলে জানানো হলেও পরদিন এ নিয়ে বিতর্কের পরই মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আবার জানান, তালিকাটি তারা প্রস্তুত করেনি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া তালিকা সংশোধন ছাড়াই তারা প্রকাশ করেছে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গণমাধ্যমকে জানিয়েছেন, রাজাকারের তালিকা যাচাই করে সংশোধনের জন্য আগামী ২৬শে মার্চ পর্যন্ত সেটি স্থগিত করা হয়েছে।

এদিকে, আওয়ামী লীগের এক সভায় বক্তব্যকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কোলাবরেটরদের তালিকা করতে গিয়ে গোলমাল পাকিয়ে ফেলেছে। অনেক মুক্তিযোদ্ধার নাম ঢুকে গেছে। এটা কোনোভাবেই রাজাকারের তালিকা নয়।

এতে যারা কষ্ট পেয়েছেন তাদের শান্ত হতে ও ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করে তিনি বলেন রাজাকার,আল-বদর,আল-শামস সবার তালিকা গেজেট করা আছে।


   আরও সংবাদ