ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ডাম্পিং গ্রাউন্ড করতে ভারতকে সহযোগিতা করছে সরকার : ফখরুল


প্রকাশ: ২৫ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


ডাম্পিং গ্রাউন্ড করতে ভারতকে সহযোগিতা করছে সরকার : ফখরুল

   

স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করে বলেন, ভারত বিতর্কিত নাগরিকত্ব বিল পাশ করে বাংলাদেশকে একটা ডাম্পিং স্টেশন বানাতে চায়। যেভাবে মিয়ানমার থেকে ১১ লাখ রোহিঙ্গা এসে বাংলাদেশ কে অনিশ্চয়তার মাঝে ফেলেছে। ভারত থেকে বাংলাদেশ কেউ আসলে তারা যদি বাংলাদেশের নাগরিক না হয় তাদের ফেরত পাঠানো হবে।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এর মাধ্যমে প্রমাণ হয় ভারত থেকে বাংলাদেশে পুশ ইন হচ্ছে। সরকার এটা স্বীকার করে নিচ্ছে।

ফখরুল বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্'র সাম্প্রতকি বক্তব্যকে সমর্থন জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজ দেশের আপামর জনগণের উদ্দশ্যেে বলছেনে “ভারতরে স্বরাষ্ট্রমন্ত্রী যেটা বলেছেন বাংলাদশেরে বাস্তবতায় এটা কি অসত্য? আমরা অত্যন্ত সুস্পষ্ট ভাষায় বলতে চাই,  ওবায়দুল কাদের, ভারতরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ভারতরে বিশেমন্ত্রকরের মুখপাত্র রাবীশ কুমার আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ, বিএনপি এবং বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দশেনেত্রী বেগম খালেদা জিয়ার সরকার সম্পর্কে যে বক্তব্য রেখেছেন তা অবৈধ, মিথ্যা, ভিত্তিহীন, বৈষম্যমূলক, ধর্মীয় বিভক্তি সৃষ্টিকারী এবং তা দুদেশের (আওয়ামী লীগ ও বিজেপি) অভ্যন্তরীন রাজনীতিতে সংর্কীণ সুবিধা লাভের ঘৃণ্য কৌশলমাত্র।  

তিনি বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বক্তব্য মেনে নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক স্বীকার করে নিয়েছে ৭১ পরবর্তী শেখ মুজিবুর রহমানের সরকার ও বর্তমান অবৈধ ভোটারবিহীন সরকারের সময়ে সংখ্যা লঘু নির্যাতন হয়েছে।

বিএনপি মহাসচিব ,ওবায়দুল কাদের অমিত শাহর বক্তব্য সমর্থন করে ভারতের তোষামোদি করেছেন, তাদের স্বার্থ রক্ষায় কাজ করছে। একই সঙ্গে দেশটির বিদেশ বিষয়ক মুখপাত্র রাবিশ কুমারের বর্ধিত দায়িত্ব পালন করেছে।

তিনি বলেন, আমরা ওবায়দুল কাদেরের বক্তব্যের তীব্র নিন্দা জানাই। আশা করি সামনের দিনে আওয়ামী লীগ দেশের স্বার্থ বিরোধী কোনো কথা বলা থেকে বিরত থাকবে৷

এসময় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, মঈন খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ