ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

মানিলন্ডারিং প্রতিরোধে সিআইডি ও ফিনান্সিয়ালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর


প্রকাশ: ২৮ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


মানিলন্ডারিং প্রতিরোধে সিআইডি ও ফিনান্সিয়ালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

   

স্টাফ রিপোর্টার : মানলিন্ডারিং প্রতিরোধে বাংলাদেশ পুলিশ সিআইডি ও বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টালিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) সিআইডি হেড কোয়ার্টার্সে দুই প্রতিষ্ঠানের মধ্যে এ মেমোরান্ডাম অফ আনডারস্ট্যান্ডিং স্বাক্ষরিত হয়। মানি লন্ডারিং প্রতিরোধে আরো গতিশীলতা আনতে সিআইডি এবং বিএফআইইউ বদ্ধ পরিকর।

মানি লন্ডারিং দেশের অর্থনৈতিক উন্নয়ন এর জন্য একটি বড় বাধা। দেশের অর্থনৈতিক অবকাঠামোকে ক্ষতিগ্রস্থকারী মানি লন্ডারিং এ যারা জড়িত তারা দেশের শত্রু। বাংলাদেশ পুলিশ এর পক্ষে সিআইডি মানি লন্ডারিং প্রতিরোধে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। মানি লন্ডারিং প্রতিরোধের এই যুদ্ধে সিআইডি এবং বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টালিজেন্স ইউনিট (বিএফআইইউ) একযোগে কাজ করে যাচ্ছে।

আজকের এই বর্ণাঢ্য অনুষ্ঠানে সিআইডির পক্ষে উপস্থিত ছিলেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি জনাব চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।এবং বিএফআইইউ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএফআইইউ প্রধান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর রাজী হাসান। 

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ,বাংলাদেশ পুলিশ সিআইডির ডিআইজি স্পেশাল ইনভেস্টিগেশন এন্ড ইন্টিলিজেন্স (এসআই এন্ড আই) ইমতিয়াজ আহমেদ, পিপিএম, এডিশনাল ডিআইজি কামরুল আহসান, বিশেষ পুলিশ সুপার (অর্গানইজড ক্রামই) মোস্তফা কামাল  এবং সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। 

বিএফআইইউ এর পক্ষে উপস্থিত ছিলেন ইস্কান্দর মিয়া, এক্সিকিউটিভ ডিরেক্টর, ডেপুটি হেড বিএফইইউ, শওকত আলম ডিজিএম বিএফইইউ,কামাল হোসেন ডিজিএম বিএফইইউ, মাসুদ রানা জেডি বিএফইইউ এবং অন্যন্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে সিআইডির অতিরিক্ত আইজিপি মহোদয় মানি লন্ডারিং প্রতিরোধে বিএফআইইউ এবং সিআইডির মধ্যকার সমঝোতা স্মারক স্বাক্ষর বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যুগান্তকারী ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।


   আরও সংবাদ