ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় দু’দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রথম দিনে ২৫০০ রোগীর চিকিৎসা


প্রকাশ: ৩০ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


চৌগাছায় দু’দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রথম দিনে ২৫০০ রোগীর চিকিৎসা

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় ‘ঢাকাস্থ চৌগাছা সমিতি’র উদ্যোগে দু’দিনব্যাপি ফ্রি মেডিক্যাল ক্যাম্পের প্রথম দিন সোমবার ব্যাপক সাড়া পড়েছে। প্রথম দিনে প্রায় ২ হাজার ৫ শত রোগী বিভিন্ন রোগের চিকিৎসা নিয়েছেন। 

৩০ ও ৩১ ডিসেম্বর সোম ও মঙ্গলবার শহরের মৃধাপাড়া মহিলা কলেজে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে রোগীদের চিকিৎসা দেয়া হবে।

সোমবার বেলা সাড়ে ১১ টায় ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন ঢাকাস্থ চৌগাছা সমিতির সভাপতি লেফটেন্যান্ট জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান।

সমিতির সাধারণ সম্পাদক এম ইদ্রিস সদ্দিকী বলেন, চৌগাছার সর্বস্তরের গরিব ও বাস্তুহীন মানুষদের জন্য এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। যেখানে তাদের ফ্রি চিকিৎসা দেয়া হচ্ছে। সাথে পাঁচ থেকে সাত দিনের ঔষধ দিয়ে দেয়া হচ্ছে।

চৌগাছার কৃতি সন্তান ও ঢাকা মেডিকেল কলেজের নিউরোলজি বিভাগের অধ্যাপক ডাক্তার মিজানুর রহমানের তত্ত্বাবধানে দেশের স্বনামধন্য ৪০ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং দেশের বিভিন্ন অঞ্চলে কর্মরত চৌগাছার ডাক্তার কৃতি সন্তানদের সমন্বয়ে মেডিসিন, নিউরো মেডিসিন ও হৃদরোগ, কিডনি ও ইউরোলজি, নাক, কান, গলা, জেনারেল সার্জারি ও কলোরেক্টাল, চর্ম, এলার্জি, গাইনী ও অবস, শিশু, চক্ষু, অর্থোপেডিক্স, দন্ত ও ফিজিওথেরাপী বিভাগে চৌগাছাবাসীদের ফ্রি চিকিৎসা দেয়া হচ্ছে।

ফ্রি মেডিকেল ক্যাম্পের প্রথম দিন সোমবার মৃধাপাড়া মহিলা কলেজ ঘুরে দেখা গেছে রোগী আর স্বজনদের ভিড়। কলেজের বিভিন্ন কক্ষে সু-শৃঙ্খলভাবে সারিবদ্ধভাবে চিকিৎসকদের নিকট থেকে চিকিৎসা নিয়ে কলেজের প্রশাসনিক ভবনের দোতলা থেকে ঔষধ নিচ্ছেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব এম ইদ্রিস সিদ্দিকী, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান লাড্ডু, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জগদিশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান ও হবিবর রহমান, সমিতির উপদেষ্টা প্রকৌশলী আমিনুর রহমান, সাবিনা রহমান খান, আহসান হাবিব, সুপ্রিম কোর্টের আইনজীবি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এ বিএম আহসানুল হক আহসান, সমিতির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী শেখ মাসুম কামাল, সদস্য ও আর্স বাংলাদেশের প্রধান নির্বাহী শামসুল আলম, সাংস্কৃতিক সম্পাদক ও আনসার ব্যাটেলিয়ানের খুলনা রেঞ্জ কমান্ডার মাহবুবুর রহমান মিলন, প্রকাশনা সম্পাদক মাহবুবুর রহমান খান, দপ্তর সম্পাদক ও ব্যাংক কর্মকর্তা শাহাঙ্গীর আলম, নির্বাহী সদস্য ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পিএস ড. আশিকুর রহমান বিপ্লব প্রমুখ।


   আরও সংবাদ