ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসরের পর্দা তুলবেন প্রধানমন্ত্রী


প্রকাশ: ৩০ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসরের পর্দা তুলবেন প্রধানমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : আজ আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসরের পর্দা উঠতে যাচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর আড়াইটায় আগারগাঁওয়ে মেলার অস্থায়ী কার্যালয়ে আয়োজিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০ এর প্রাক উদ্বোধনী সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এবারের মেলায় বাংলাদেশসহ ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৮৩টি প্যাভিলিয়ন ও স্টল থাকবে।

যার মধ্যে, এবারের মেলায় প্রিমিয়ার প্যাভিলিয়ন রাখা হয়েছে ৬৪টি। এছাড়া সাধারণ প্যাভিলিয়ন ১৩টি, সাধারণ মিনি প্যাভিলিয়ন ৫৯টি, প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন ৪২টি। 

মেলা প্রাঙ্গণে রেস্তোরাঁ থাকবে দু’টি, স্ন্যাকস বুথ সাতটি, প্রিমিয়ার স্টল ৮৪টি, সংরক্ষিত প্যাভিলিয়ন ছয়টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন আটটি, সাধারণ স্টল ১০৭টি, ফুড স্টল ৩৫টি রাখা হয়েছে। পাশাপাশি বিদেশি প্যাভিলিয়ন ২৭টি, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১টি এবং বিদেশি প্রিমিয়াম স্টল রাখা হয়েছে ১৭টি। বলেন, স্টল কমিয়ে বিনোদন স্পেস ও টয়লেট বাড়ানোসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে। 

এর কারণে বাণিজ্য মেলায় প্রবেশের ফি বাড়ানো হয়ছে বলে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, অপ্রাপ্ত বয়স্কদের জন্য তো আগের দামই রাখা হয়েছে ২০ টাকা। শুধু প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা করা হয়েছে। আবার স্টল কিছুটা কমানো হয়েছে। গত বছরের তুলনায় অন্যান্য সুবিধা বাড়ানো হয়েছে।


   আরও সংবাদ