ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

নারায়ণগঞ্জে জেএমবি’র ২ সদস্য গ্রেফতার


প্রকাশ: ৩০ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


নারায়ণগঞ্জে জেএমবি’র ২ সদস্য গ্রেফতার

   

নারায়ণগঞ্জ থেকে শাওন : নারায়ণগঞ্জে  নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র ২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১১। এ সময় তাদের নিকট থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, উগ্রবাদী লিফলেট ও ২টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। গতকাল দিবাগত রাতে সদর থানাধীন পাইকপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো, আনিছুর রহমান (২৫) ও মাওলানা মুফতি আতিক উলাহ (২৯)।

আলেপ উদ্দিন জানান, গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) এর সক্রিয় সদস্য ও দাওয়াতী শাখার সমন্বয়কারী। তারা জেএমবির আধ্যাত্মিক নেতা আতিকুলাহ’র মাধ্যমে জেএমবি’তে যোগদান করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করে যে তারা দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে এবং নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। তারা ফেইসবুকে গ্রুপে আইডি খুলে অনলাইনে বিভিন্ন অঞ্চলের জেএমবি’র সদস্যদের সাথে যোগাযোগ করত তাদের জিহাদী বিষয়ক কার্যক্রম পরিচালনা করে আসছিল। 

অনলাইন হতে উগ্রবাদী বই ও ভিডিও ডাউনলোড করত বিতরণ করে জেএমবি’র সদস্য সংগ্রহের লক্ষ্যে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে দাওয়াতি শাখার কাজ করে আসছিল।নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার বৈঠকে মিলিত হয়।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র কার্যক্রম পরিচালনা করে আসছে এবং জেল হতে আটককৃত জেএমবি’র সদস্যদের মুক্ত করার পরিকল্পনা চালিয়ে যাচ্ছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


   আরও সংবাদ