ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

শীতলক্ষ্যা নদীর তীরের ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৫ একর জায়গা উদ্ধার


প্রকাশ: ৩০ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


শীতলক্ষ্যা নদীর তীরের ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৫ একর জায়গা উদ্ধার

   

নারায়ণগঞ্জ থেকে শাওন : নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর জায়গা দখল করে গড়ে তোলা সোহাগপুর টেক্সটাইল মিলের প্রায় ২ হাজার বর্গফুট সীমানা প্রাচীরসহ ৪০টি অবৈধ স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

পাশাপাশি নদীর ৫ একর জায়গা এই প্রতিষ্ঠানটির অবৈধ দখল থেকে অবমুক্ত করা হয়। এছাড়া নদী দখল করে বলগেট কারখানা নির্মাণের অপরাধে মেহেদি এন্টারপ্রাইজ নামে একটি ডকইয়ার্ড প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানাও করে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার বেলা এগারোটা থেকে বিকেল চারটা পর্যন্ত নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুর রহমান হাকিম এর নের্তৃত্বে বন্দর উপজেলার লক্ষণখোলা এলাকায় শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে এ অভিযান চালায় সংস্থাটির ভ্রাম্যমান আদালত। 

এসময় ৫টি সেমিপাকা ভবনসহ ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া জব্দকৃত অবৈধ মালামাল ২ লাখ ৮৬ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

উপ-সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুর রহমান হাকিম জানান, সোহাগপুর টেক্সটাইল মিল কর্তপক্ষ দীর্ঘদিন যাবত শীতলক্ষ্যা নদীর সীমানা পিলার আড়াল করে পিলারের বাইরে নদীর জায়গায় অবৈধভাবে প্রায় দুই হাজার বর্গফুট প্রাচীর নির্মাণ করে। এছাড়াও সীমানা প্রাচীরের অভ্যন্তরে নদীর জায়গা দখল করে অবৈধভাবে আরো ৪০টি স্থাপনা নির্মাণ করা হয়। তাদের প্রাচীরসহ সব অবৈধ স্থাপনা ভেঙে দেয়া হয়েছে।  

তিনি জানান, নদী অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলমান থাকবে। 

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ'র নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোবারক হোসেন ও সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা। এছাড়া একটি উচ্ছেদকারী জাহাজ, একটি ভেকু, একটি টাগবোটসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার এবং উচ্ছেদকর্মী এ অভিযানে সহযোগিতা করেন।


   আরও সংবাদ