ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

১১০টি স্বর্ণবারসহ বাংলাদেশ বিমানের মেকানিক আফজাল আটক


প্রকাশ: ১ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


১১০টি স্বর্ণবারসহ বাংলাদেশ বিমানের মেকানিক আফজাল আটক

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বিমান বিজি ১২২ ফ্লাইট থেকে ১২.৭৬ কেজি ওজনের স্বর্ণের চালানটি উদ্ধার করে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৩৮ লক্ষ টাকা প্রায়।

কাস্টম হাউসের এক কর্মকর্তা জনান, ফ্লাইট বিজি১২২ মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে সকাল সাড়ে ১১ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে বিমানের সিট নং ২১এ এর পিছনে থাকা টয়লেটের ব্যবহৃত ফেলার জন্য রাখা টিস্যু বক্সের নিচের একটি গোপন স্থান থেকে কালো স্কচটেপে মোড়ানো ৬ টি বান্ডিল উদ্ধার করা হয়। 

উদ্ধারকৃত বান্ডিলগুলো পরবর্তীতে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে আসা হয় এবং বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে বান্ডিলগুলো খুলে প্রতিটি ১০ তোলা ওজনের মোট ১১০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

তিনি বলেন, চোরাচালানের সাথে সংশ্লিষ্টতা থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদার নামক একজনকে আটক করা হয়েছে এবং চোরাচালানে ব্যবহৃত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের "অরুন আলো" এয়ারক্রাফটটি আটক করা হয়েছে।

এ ঘটনায় দি কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ এবং স্পেশাল পাওয়ার এ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী বিমানবন্দর থানায় মামলা করাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


   আরও সংবাদ