ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে ১৪ দল ও আ.লীগ দ্বিমুখী অবস্থানে


প্রকাশ: ১ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে ১৪ দল ও আ.লীগ দ্বিমুখী অবস্থানে

   

স্টাফ রিপোর্টার : গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে দ্বিমুখী অবস্থান নিয়েছে ক্ষমতাসীন জোট ১৪ দল ও আওয়ামী লীগ। ১৪ দলীয় জোটের পক্ষ থেকে গ্যাসের মূল্য বৃদ্ধির বিষয়টি প্রত্যাহার ও পুনর্বিবেচনা করার জন্য আহ্বান জানিয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠকে গ্যাসের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য সরকারের কাছে আহ্বান জানান ১৪ দলের মুখপাত্র ও আ. লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। 

নাসিম বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার, জনবান্ধন সরকার। আমরা চেষ্টা করেছি শেখ হাসিনার নেতৃত্বে  জনগণের যে কোনো ন্যায় দাবিকে পূরণ করতে।  বাজেট পাশের পর গ্যাসের মূল্যবৃদ্ধি বিষয়টি পুনর্বিবেচনা রাখবে সরকার।   গ্যাসের দাম বাড়ানোর বিষয় নিয়ে একটি অশুভ শক্তি ঘোলা পানিতে মাছ শিকার করছে। অথচ বিএনপি - জামায়াতের মুখে গ্যাসের দামবৃদ্ধি নিয়ে কথা মানায় না। গ্যাসের দাম নিয়ে সরকারকে বলবো বিষয়টি বিবেচনায় নিতে।  

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)
অভিনেতা এ‌টি এম শামসুজ্জান‌কে দেখ‌তে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গ্যা‌সের মূল্যবৃ‌দ্ধির পিছ‌নে যৌ‌ক্তিক কারণ রয়েছে। বিষয়টি দেশের মানুষ সহজ ভাবে নিবেন। গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে বিরোধী দল হরতাল বিক্ষোভের ডাকে জনগণের সাড়া দিবে না।

১৪ দলের সভায় গ্যাসের দাম বৃদ্ধির সমালোচনা করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, গ্যাসের সংকট,  জনগণের সংকট। রেগুলেটরি কমিশন গ্যাসের দাম বৃদ্ধির করে আইনের বরখেলাপ করেছে। ১৪ দল মনে করে গ্যাসের মূল্যবৃদ্ধি যৌক্তিক নয়। 
গ্যাসের অতিরিক্ত মূল্যবৃদ্ধির বিষয়টি প্রত্যাহার করতে হবে। গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে সংসদে আলাপ - আলোচনা করতে হবে।  

এসয়ম সাবেক তথ্য মন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল ( জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেন, গ্যাসের দাম বৃদ্ধি জনগণের ওপর বাড়তি চাপ।  গ্যাসের দাম মূল্য বৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনা করতে হবে। সামাজিক অস্থিরতা থেকে দেশকে রক্ষা করতে হলে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে৷ 

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে ১৪ দলের সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খাদিল মাহমুদ চৌধুরী,  গণ-আাজাদী লীগের সভাপতি এসকে সিকদার,  কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ড. ওয়াজেদুল ইসলাম খান, বাসদ আহ্বায়ক রেজাউর রশিদ খান, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।


   আরও সংবাদ