ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

জাবিতে আজ আই আই টি'র দশ বছর পূর্তি


প্রকাশ: ১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


জাবিতে আজ আই আই টি'র দশ বছর পূর্তি

   

জাবি থেকে রাজু : জাহাঙ্গীরনগর  বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আই আই টি) মহাসমারোহ ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গৌরবের দশ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপন করেছে। 

বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজরুল হকের নেতত্বে একটি র্বণাঢ্য র‍্যালি বের করে। 

র‍্যালিটি নতুন কলাভবন, প্রশাসনিক ভবন, আ ফ ম কামালউদ্দিন হল, বটতলা, বন্ধুশেখ মজিবর রহমান হল, ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রদক্ষিণ করে আই আই টি’তে ফিরে আসে।

 এর আগে আই আই টি’র ভারপ্রাপ্ত পরিচালক এম মেসবাহ উদ্দিন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক  শেখ মনজরুল হক বলেন, এখন সারা বিশ্বে বিজ্ঞান-প্রযুক্তির প্রতিযোগিতা শুরু হয়েছে। আমি আশা করি আই আই টি’র শিক্ষার্থীরা বিজ্ঞান- প্রযুক্তির প্রতিযোগিতায় সামনের সারিতে যাওয়ার নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাবে। 

আজ আমরা কেউ ইনফরমেশন টেকনোলজির গুরুত্ব ও প্রয়োজনীয়তা অস্বীকার করতে পারব না। আমি দঢ়ভাবে বিশ্বাস করি, আই আই টি’র শিক্ষার্থীরা আধুনিক টেকনোলজির শিক্ষা ও গবেষণায় দেশ-বিদেশে স্মরণীয় অবদান রাখবে। 

আই আই টি’র সাবেক পরিচালক অধ্যাপক ড. মহাম্মদ হানিফ আলী বলেন, আমার সময়ে এই ইনস্টিটিউটে ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হয়। সেই থেকে যারা এখান থেকে ডিগ্রি নিয়ে বেরিয়ে গেছে তারা সফলতা অর্জন করেছে। দেশ-বিদেশে তাদের অবদান আজ দৃশ্যমান।

আই আই টি’র ভারপ্রাপ্ত পরিচালক এম মেসবাহ উদ্দিন সরকার সভাপতির বক্তব্যে বলেন, গত ২ জানয়ারি ২০১৭ সালে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম আই আই টি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন। এই ভবন নির্মিত হলে ইনস্টিটিউটের কোন প্রকার স্থানাভাব থাকবে না। 

অনষ্ঠান পরিচালনা করেন সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান। 


   আরও সংবাদ