ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বস্ত্র ও পাটমন্ত্রীর আশ্বাসে শ্রমিকদের আন্দোলন প্রত্যাহার


প্রকাশ: ১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বস্ত্র ও পাটমন্ত্রীর আশ্বাসে শ্রমিকদের আন্দোলন প্রত্যাহার

   

স্টাফ রিপোর্টার : বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীরের আশ্বাসের পর পাটকল শ্রমিকদের  আন্দোলন প্রত্যাহার করা হয়েছে। শ্রমিক নেতারা জানান, আগামী শনিবার থেকে অনশন ভেঙ্গে শ্রমিকরা কাজে যোগদান করবেন। 

বৃহস্পতিবার রাজধানীর জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যালয়ে পাটকল সিবিএ সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বস্ত্র ও পাটমন্ত্রী ছাড়াও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের তিন ঘণ্টা ধরে বৈঠক করেন।

বৈঠকে বস্ত্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২০১৫ সালের মজুরী বোর্ড অনুযায়ী পাটকল শ্রমিকদের বকেয়া মজুরী পরিশোধ করা হবে। কোনো পাট শ্রমিকের বেতন বকেয়া রাখা হবে না। চলতি মাসের ১৭ তারিখের মধ্যে বা তার আগেই এই স্লিপ দেয়া হবে।

আলোচনার এক পর্যায়ে শ্রমিক সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে শোরগোল তৈরী হয়। মন্ত্রীর আশ্বাসের পরও  ঐকমত্যে আসতে পারেনি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা। সিদ্ধান্ত গ্রহণে তারা দীর্ঘ এক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন। এসময় মন্ত্রীও তাদের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করেন। দীর্ঘ সাড়ে চার ঘণ্টা পর পাটকল শ্রমিক নেতৃবৃন্দ তাদের ১১ দফা দাবি আদায়ে চলমান আন্দোলন প্রত্যাহার করেন।

এরপর রাত ১০টার পর পাটকল সিবিএ ও ননসিবিএ সংগ্রাম পরিষদের আহবায়ক আব্দুল হামিদ সরদার পাটকল শ্রমিকদের চলমান আন্দোলন প্রত্যাহার করে কাজে ফেরার ঘোষণা দেন।


   আরও সংবাদ