ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ডিআইইউতে আজ থেকে শুরু হয়েছে ‘ড্যাফোডিলআইউমুন কনফারেন্স-২০২০’


প্রকাশ: ২ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ডিআইইউতে আজ থেকে শুরু হয়েছে ‘ড্যাফোডিলআইউমুন কনফারেন্স-২০২০’

   

ডিআইইউ প্রতিনিধি : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশনের (ডিআইইউমুনা) আয়োজনে আজ ২ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় শুরু হয়েছ চার দিনব্যাপী (২-৫ জানুয়ারি) ‘ডিআইউমুন কনফারেন্স-২০২০’। 

‘যুব অংশগ্রহণ-২০৩০ এর মাধ্যমে সুশাসন ও টেকসই উন্নয়ন নিশ্চিতকরণ’ শ্লোগানকে প্রতিপাদ্য করে শুরু হওয়া এ সম্মেলনে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৩৫০জন শিক্ষার্থী অংশ নেবেন।

সম্মেলনের সহযোগী অংশীদার হিসেবে রয়েছে ইউনাইটেড নেশনস বাংলাদেশ এবং নলেজ পার্টনার হিসেবে রয়েছে ইউনাইটেড নেশনস সেন্টার, ঢাকা। অর্গানাইজিং পার্টনার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল  স্কুল ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ। আর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে ‘ইনডিপেন্ডেন্ট টেলিভিশন’ এবং ‘দি ফিন্যানসিয়াল এক্সপ্রেস’।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম।

এসময় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উর্ধ্বতন সহকারী পরিচালক (জনসংযোগ) আনোয়ার হাবিব কাজল, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. মাহামুদুল হাসান, ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক এবং ডিআইইউ মডেল ইউএন অ্যাসোসিয়েশনের আহ্বায়ক রাফি আল মাহমুদ এবং সভাপতি তাহমিদ ফাহিম প্রমুখ।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয় যে, ৪ দিনের এই সম্মেলন অনুষ্ঠিত হবে জাতিসংঘের ছায়া অধিবেশনের আদলে। এখানে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করবেন, যেভাবে জাতিসংঘের সত্যিকার অধিবেশনে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা নিজ নিজ দেশের প্রতিনিধত্ব করেন। এই অধিবেশন হবে দেশের সবচেয়ে বড় আবাসিক মডেল ইউএন কনফারেন্স। 

ক্যাপশনঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশনের (ডিআইইউমুনা) আয়োজনে ‘ডিআইউমুন কনফারেন্স-২০২০’ এর বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম।

পাশে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার, উর্ধ্বতন সহকারী পরিচালক (জনসংযোগ) আনোয়ার হাবিব কাজল, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. মাহামুদুল হাসান ও ডিআইইউমুনা’র আহ্বায়ক রাফি আল মাহমুদ প্রমুখ।


   আরও সংবাদ