ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

আ.লীগই দেখিয়েছে জনগণের ভাগ্য কিভাবে পরিবর্তন করতে হয় : শেখ হাসিনা


প্রকাশ: ২ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


আ.লীগই দেখিয়েছে জনগণের ভাগ্য কিভাবে পরিবর্তন করতে হয় : শেখ হাসিনা

   

স্টাফ রিপোর্টার : দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে একমাত্র আওয়ামী লীগই রাজনীতির স্মার্টনেস দেখিয়েছে বলে মন্তব্য করে দলটির সভাপতি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ নেতারা স্মার্ট না, আওয়ামী লীগ নেতারা আধুনিক না, আওয়ামী লীগে শিক্ষিত লোক নেই- এমন অনেক অপবাদ দেওয়া হয়েছে।

শুক্রবার (৩ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভায় যোগ দিয়ে এ কথা বলেন তিনি। সভায় সভাপতিত্বও করছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যারা নিজেদের স্মার্ট বলে ক্ষমতায় এসেছে, তারা শুধু নিজেদের অর্থনৈতিক সক্ষমতার জন্য স্মার্টনেস কাজে লাগিয়েছে। মানুষ কিন্তু তাদের স্মার্টনেস থেকে কিছু পায়নি। রাজনীতির যে স্মার্টনেস, তা আওয়ামী লীগেই দেখিয়েছে। আওয়ামী লীগই দেখিয়েছে কিভাবে জনগণের ভাগ্য পরিবর্তন করতে হয়।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ একটি শক্তিশালী সংগঠন। রাজনৈতিক সংগঠন কিভাবে করতে হয়, এ দেশে কেউ শিখিয়ে থাকলে সেটা আওয়ামী লীগই শিখিয়েছে। ১৯৪৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই আওয়ামী লীগ সেটা করে যাচ্ছে। সেই ঐতিহ্য ধরে রাখতে হবে। আজ আওয়ামী লীগের রাজনীতির কারণেই দেশ উন্নয়নের দৃষ্টান্তে পরিণত হয়েছে, সেটা এখন সারাবিশ্বে স্বীকৃত।

এদিক, সকাল ১০টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে যৌথ সভা শুরু হয়েছে। গত ২০ ও ২১ ডিসেম্বর দলের ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার পর এই প্রথম যৌথ সভা।


   আরও সংবাদ