ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন, র‍্যালির নেতৃত্বদেন নাসির উদ্দিন


প্রকাশ: ৩ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


চৌগাছায় ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন, র‍্যালির নেতৃত্বদেন নাসির উদ্দিন

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চৌগাছা উপজেলা ছাত্রলীগ বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা, কেককাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। 

শনিবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি। র‍্যালিসহ চৌগাছা মুক্তিযুদ্ধ ভাস্কর্যে পৌছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে র‍্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

র‍্যালিতে নেতৃত্ব দেন স্থানীয় সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, যুগ্ম সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক পাশাপোল ইউপি চেয়ারম্যান ওবাইদুল ইসলাম সবুজ, হুমায়ূন কবীর সোহেল ও সোলাইমান হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহব্বায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু।

র‍্যালীতে কয়েক হাজার ছাত্রলীগ নেতাকর্মী অংশগ্রহণ করে। র‍্যালী শেষে উপজেলা পরিষদ বৈশাখি মঞ্চে গিয়ে ৭২ পাউন্ড ওজনের কেক কাটা হয়। এরপর বৈশাখি মঞ্চে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। 

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি বর্তমান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি বর্তমান উপজেলা যুবলীগের যুগ্ম আহব্বায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হাসান নান্নু, যশোর এমএম কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি শেখ গাওসুল আজম হিরো, যশোর এমএম কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও চৌগাছা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আশরাফুল আলম।

অন্যান্যের মধ্যে ইউপি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, চৌগাছা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান রিংকু, সাধারণ সম্পাদক মিকাইল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল ছাড়াও বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাশাপোল ইউপি চেয়ারম্যান ওবাইদুল ইসলাম সবুজ, সোলাইমান হোসেন ও হুমায়ূন কবীর সোহেল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার, সুখপুকুরিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোতা মিয়া, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, স্বরূপদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন, সিংহঝুলি ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদলসহ উপজেলা এবং বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল থেকে উপজেলা পরিষদ বৈশাখি মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


   আরও সংবাদ