ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

কাউন্সিলরা হয়রানির স্বীকার হচ্ছে কমিশনকে লিখিত অভিযোগ ইশরাকের


প্রকাশ: ৩ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


কাউন্সিলরা হয়রানির স্বীকার হচ্ছে কমিশনকে লিখিত অভিযোগ ইশরাকের

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে লিখিত অভিযোগ দেন বিএনপি মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শনিবার দুপুরে বিএনপি মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে এই অভিযোগ দেন।

লিখিত অভিযোগে বিএনপির এ মেয়র প্রার্থী বলেন, বিএনপি কাউন্সিলর প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের জন্য হুমকি দেওয়া হচ্ছে। সরকার দলীয় কাউন্সিলরদের যোগসাজশে আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় অসাধু সদস্যদের মাধ্যমে প্রার্থীতা প্রত্যাহারের নানা ভাবে জন্য চাপ দেওয়া হচ্ছে।

লিখিত অভিযোগ গ্রহণ করেন নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব ও রিটার্নিং অফিসার আবদুল বাতেন রিটার্নিং অফিসার আবদুল বাতেন ইশতাককে বলেন, আপনাদের অভিযোগ আমরা গ্রহণ করলাম এবং এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।

এসময় সংবাদিকরা প্রশ্ন ইশরাক নিজে কোন হুমকি পাচ্ছেন কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কোন হুমকি পাইনি, তবে আমি হুমকিতে ভয় পাওয়ার মানুষ না।

তিনি বলেন, আমরা আমাদের অভিযোগ লিখিত আকারে জানিয়ে গেলাম, রিটার্নিং কর্মকর্তা আমাদের আশ্বস্ত করেছেন উনি এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এর আগে মনোনয়ন যাচাই বাছাই শেষে ঠিক রিটার্নিং অফিসের সামনে থেকে আমাদের কাউন্সিলর প্রার্থীকে গ্রেফতার করা হয়। 

অথচ আমরা প্রার্থীরা যখন কাগজপত্র জমা দেই তখন প্রতিটি মামলার কথা উল্লেখ করি। তাহলে মনোনয়ন বৈধ ঘোষণা করার পর ওই প্রার্থী যখন বের হন তখন তাকে অনুসরন করে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, এই নির্বাচন কমিশনের অধিনে এর আগে আমাদের দলীয় যেসব প্রার্থীরা নির্বাচনে অংশ নিয়েছেন তারাও বিভিন্ন সময় এমন অভিযোগ জানিয়েছেন, অভিযোগের স্তুপ জমে গেছে তবুও নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।এটা অতীতের ঘটনা কিন্তু এখন নির্বাচন কমিশনের সামনে সুযোগ সৃষ্টি হয়েছে আসন্ন নির্বাচনে এ বিষয়ে তাদের সংশোধন হওয়ার।

এদিকে ৫ জানুয়ারির মধ্যে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।


   আরও সংবাদ