ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কালিগঞ্জে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


প্রকাশ: ৩ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


কালিগঞ্জে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

   

কালিগঞ্জ প্রতিনিধি : শিক্ষা, শান্তি, প্রগতি এই স্লোগানকে সামনে রেখে কালিগঞ্জে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৪ জানুয়ারী) বেলা ১১ টায় বাংলাদেশ ছাত্রলীগ কালিগঞ্জ উপজেলা শাখা‘র আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। 

অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনের সঞ্চালনায় ও উপজেলা সভাপতি কাজি নূর আহাম্মেদ রনি‘র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী। 

তিনি বলেন, দেশের সবচেয়ে প্রাচীন ঐহিত্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। পড়াশোনার প্রতি মনোযোগী হতে হবে ছাত্রলীগের নেতা-কর্মীদের। ‘ধনসম্পদ, টাকাপয়সা, বাড়ি-গাড়ি কিছুই থাকে না, থাকে কেবল বিদ্যা। এই বিদ্যাই দেবে সব পথ খুলে। 

রাজনীতি ভোগের বিষয় নয়। ‘মনে রাখতে হবে ক্ষমতা শুধু ভোগ করা নয়, দেশকে যেন কিছু দিতে পারি, দেশের মানুষকে যেন কিছু দিতে পারি; সেটাই সব সময় চিন্তা থাকবে। 

শিক্ষাঙ্গনে অনুকূল পরিবেশ বজায় রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, মাদকাসক্তি শারীরিক, মানসিক ক্ষতি করে, ভবিষ্যৎটাকে ধ্বংস করে দেয়। এটি মৃত্যুর মুখে ঠেলে দেয়। সুতরাং অকালে যেন কেউ মৃত্যুর মুখে ঝরে না পড়ে, সেদিকে তোমরা অবশ্যই নজর দেবে এবং নেতা হিসেবে এটা তোমাদের দায়িত্ব। ব্যক্তি জীবনে সাশ্রয়ী, মিতব্যয়ী ও সৎ থাকতে ছাত্রলীগের নেতা-কর্মীদের।
 
উদ্ভোধক হিসাবে প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার নরিম আলী মুন্সী। এসময় আরো বক্তব্য রাখেন উপজেলার আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ডি.এম সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ হাবিব ফেরদাউস শিমুল, উপজেলা মহিলা আওয়ামী যুবলীগের সভাপতি ফাতিমা আক্তার রিক্তা, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল হক সাজু, আওয়ামী তথ্য প্রযুক্তি লীগের কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাসুদ পারভেজ ক্যাপ্টেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহারব হোসেন, ছাত্রলীগ নেতা রাশেদুল ইসলাম জয় বাংলা, আতিকুর রহমান, মামুনুর রশিদ, এবাদুল ইসলাম, রনি হোসেন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিয়নের সভাপতি সাধারন সম্পাদকসহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। উপজেলা ছাত্রলীগের সভাপতি ও ছাত্রলীগের অন্যান্য বক্তারা বলেন, গত ২৯ ডি‌সেম্বর কা‌লিগ‌ঞ্জের বাজার গ্রাম র‌হিমপুরে এক‌টি পা‌নির প্লা‌ন্টের উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে উপ‌জেলা আওয়ামী লী‌গের সি‌নিয়র সহ-সভাপ‌তি ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মে‌হেদীর দেওয়া বক্ত‌ব্যের খ‌ন্ডিত অংশ প্রচার ক‌রে সম্প্র‌তি ছাত্রলী‌গের ব্যানা‌রে তার বিরু‌দ্ধে কুৎসা রটা‌নোর ঘটনা ঘ‌টে‌ছে। 

প্রকৃত প‌ক্ষে ঘটনা‌টি ভিন্ন খা‌তে প্রবা‌হিত করার ল‌ক্ষ্যে তার বক্ত‌ব্যের খ‌ন্ডিত অংশ প্রচার করা হ‌য়েছে যা নিন্দনীয়। ওই দিন উপজেলা চেয়ারম্যান স্থানীয় অ‌ভিভাবক ও শিক্ষার্থীদের অভি‌যো‌গের প্রেক্ষি‌তে ক‌লে‌জে ছাত্রলী‌গের নামে চাঁদাবাজির ঘটনায় জ‌ড়িত‌দের ‌সতর্ক ক‌রে মেধাবী‌দের ছাত্রলী‌গে আসার আহবান জানান। নিঃস‌ন্দে‌হে ছাত্রলী‌গে কোন চাঁদাবা‌জের স্থান নেই।


   আরও সংবাদ