ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

‘যত প্রভাবশালীই হোক, আইনের আওতায় আনা হবে’


প্রকাশ: ১ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


‘যত প্রভাবশালীই হোক, আইনের আওতায় আনা হবে’

   

রিফাত হত্যার ঘটনায় যত প্রভাবশালী লোকই জড়িত থাকুক না কেন, তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


তিনি বলেন, আমরা কেউ চাই না, বরগুনার রিফাত হত্যার মতো কোনো ঘটনার পুনরাবৃত্তি ঘটুক। কারণ সরকার সুশাসন প্রতিষ্ঠা করতে চায়।

আজ মঙ্গলবার দুপুরে সিরডাপ মিলনায়তন থেকে বেরিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ডকে (২৫) নিরাপত্তা বাহিনী বেশ কিছু দিন ধরে খুঁজছিল। নয়ন ছিল পলাতক। পুলিশ যখন তাকে ধরার চেষ্টা করছিল তখন নয়ন অস্ত্র প্রদর্শন করেছিল। এই জন্য পুলিশ নিজের জীবন রক্ষার্থেই গুলিবিনিময় করেছে। আর তাতে নয়ন বন্ড নিহত হয়।

তিনি বলেন, এই ঘটনায় আরও যারা জড়িত তাদের জীবিত গ্রেফতার করা হয়েছে। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছিল। কিন্তু সম্ভব হয়নি। যত প্রভাবশালী লোকই এই ঘটনায় জড়িত থাকুক না কেন, তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসা হবে।

যুদ্ধাপরাধীর সন্তানরা যদি আওয়ামী লীগের আদর্শকে বিশ্বাস করে আওয়ামী লীগ করে তাহলে তাদেরকেও আওয়াম লীগে নেয়া হবে- দলের সাধারণ সম্পাদকের এমন মন্তব্যের প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই বক্তব্যের ব্যাপারে দলের সাধারণ সম্পাদকই ভালো বলতে পারবেন।
 


   আরও সংবাদ