ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

এমপিরা নির্বাচনের প্রচারে নামতে পারবেন না এটা লজ্জাজনক : নাসিম


প্রকাশ: ৫ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


এমপিরা নির্বাচনের প্রচারে নামতে পারবেন না এটা লজ্জাজনক : নাসিম

   

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আমি একটি দলের নেতা, আমি আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য হয়েও নির্বাচনের প্রচার চালাতে পারবো না। কিন্তু বিএন্রপির নেতা ফখরুল ইসলাম আলগীর, মওদুদ আহমদ তারা প্রচার চালাতে পারবেন। তাহলে লেভেল প্লেয়িং ফিল্ড হলো কিভাবে। সমতা আনার জন্য নির্বাচনি আইনের অবশ্যই সংশোধন আনতে হবে।

সোমবার (৬ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের নবনির্বাচিত কমিটির সঙ্গে ১৪ দলের শুভেচ্ছা নিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দলের নেতা অথচ সংসদ সদস্য হওয়ার কারণে তিনি নির্বাচনের প্রচারে নামতে পারবেন না এটা সমতা হলো না। এটা লজ্জাজনক, এই আইন সংশোধন করতে হবে। মন্ত্রীরা প্রচারের বাইরে থাকবে সেটা থাক। কিন্তু যিনি এমপি তিনি যেনো প্রচারে নামতে পারেন। এই আইনের অবশ্যই পরিবর্তন করতে হবে, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে আমরা যাতে প্রচার চালাতে পারি সে ব্যবস্থা করার জন্য নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানাচ্ছি।

এ সময় সুষ্টু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নির্বাচন শুরুই হয়নি অথচ আগেই বিএনপি বলছে কারচুপি, কারচুপি। এটা তাদের অভ্যাসে পরিণত হয়েছে। এই নির্বাচনে জনগণ যে রায় দেবে আমরা সেটা মাথা পেতে নেবো। আমরা ১৪ দল চাই সুষ্ঠভাবে নির্বাচন যাতে হয়। এর জন্য নির্বাচন কমিশন কঠোরভাবে নির্বাচন পরিচালনা করবেন। আমরা ১৪ দল সব সহযোগিতা করবো। 

শুভেচ্ছা বিনিময় সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ঢাকা শহর বসবাসের অনুপযোগী হয়ে গেছে। বায়ু দুষণ, রাস্তা দিয়ে চলা যায় না। আমরা মানুষের কাছে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তা পুরোন করতে পারিনি। সব চেয়ে বড় কথা এই শহরে ডেঙ্গু আতঙ্ক রয়েছে।

আগামীতে ডেঙ্গু আরও বড় আকারে আসবে। আমরা এর সমাধান করতে পারিনি। এই ঢাকা মহানগরকে একটি পরিবেশ বান্ধব মহানগর গড়তে হবে। ঢাকা উত্তর সিটি করেপারেশনের সঙ্গে দক্ষিণ সিটি করপোরেশনের বৈষ্যম আছে। এগুলো দুর হওয়া দরকার। এবারের ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মেধার লড়াই হবে। অন্য কোনো বিষয় এখানে কাজে আসবে না।  সবাইকে ঐক্যবব্ধভাবে মাঠে নামতে হবে। মনে রাখতে হবে ষড়যন্ত্র এখনও শেষ হয়নি। জামায়াতে ইসলাম ভেতরে ভেতরে সংগঠিত হচ্ছে। আমাদের ঐক্যবব্ধ থাকতে হবে। 

ওয়ার্কার্স পারটির ঢাকা মহাগরের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে এ শুভেচ্ছা বিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমদ মন্নফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।


   আরও সংবাদ