ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে অসহায় নারীর ভিটেদখলের চেষ্টা, হত্যার হুমকি


প্রকাশ: ৫ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


গাজীপুরে অসহায় নারীর ভিটেদখলের চেষ্টা, হত্যার হুমকি

   

গাজীপুর জেলা সংবাদদাতা: গাজীপুর মহানগরীর কেনাবাড়ি আমবাগ উত্তরপাড়া এলাকায় অসহায় এক পরিবারের সামন্য বাড়ি করার ভিটে-মাটি দখলের চেষ্টা করছে এক প্রতারক চক্র। সেই সঙ্গে হত্যা করে লাশগুম করার হুমকিরও অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগি জীবনের নিরাপত্তা চেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কোনাবাড়ি থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানায়, নগরীর নছের মার্কেট এলাকার সুজন মিয়ার বাড়ির ভাড়াটিয়া হাবিবুর রহমানের স্ত্রী সানজিদা আরেফীন (৪৫) অনেক কষ্ট করে মাথা গোঁজার ঠাঁই করার জন্যে বাড়ির মালিকের কাছ থেকে বাঘিয়া মৌজার আমবাগ উত্তরপাড়া এলাকায় দুই শতাংশ জমি কিনে মালিক হয়ে ভোগদখল করেন।

গত শনিবার (৪ জানুয়ারি) সকাল ১১টার দিকে সানজিদা আরেফীন তার ক্রয়কৃত জমিতে সীমানা প্রাচীর নিমার্ণ করতে যান। এ সময় স্থানীয় খোলাপাড়ার বাসিন্দা মৃত্যু মাজম আলীর ছেলে ভূমিদস্যু ও বিএনপি নেতা সেলিম রেজা ওরফে লাববু (৩০) সানজিদাকে অসহায় পেয়ে তার নিমার্ণ কাজে বাধা দেয়।

সানজিদা এর কারণ জানতে চাইলে বিএনপি’র ওই নেতা তাকে অকথ্য, অশ্লীল ভাষায় গালিগালজ করে এবং ক্ষিপ্ত হয়ে সানজিদাকে এলোপাথারী লাথি, কিল ও ঘুষি মেরে শরীরের বিভিন্ন অংশে নীলাফুলা জখম করে। সানজিদা এক প্রকার অসহায় হয়ে পড়ে। তার পরেও তাকে টেনে হেঁচড়ে লাঞ্ছিত করে পরিহিত কাপড়চোপড় ছিড়ে ফেলে।

এ ঘটনার রেশ না যেতেই একই দিনে রাতে ৯টার দিকে নছের মার্কেট নিজ ব্যবসা প্রতিষ্ঠান ফার্মাসি থেকে সানজিদা বাসায় ফিরছিলেন। একই কায়দায় আবারো পথরোধ করে সেলিম সানজিদাকে লাঞ্ছিত করে এবং এলাকা ছাড়ার হুমকি দেয় ভূমিদস্যু সেলিম।

স্থানীয়দের অভিযোগ, বিএনপি ক্ষমতায় না থাকার পরেও দীর্ঘদিন ধরে সাবেক এক কাউন্সিলরের দাপট দেখিয়ে একের পর এক চাঁদাবাজের মত বড় বড় অপরাধ করে বেড়াচ্ছে সেলিম লাববু। 

নাম প্রকাশ না করার শর্তে নছের মার্কেট এলাকার একাধিক বাসিন্দা জানান, সেলিমের অত্যাচারীর কারণে ব্যবসায়ীরাও অশান্তিতে রয়েছে। ওই এলাকায় কেউ জমি ভাড়া নিয়ে ব্যবসা করতে গেলে তাকে শতাংশ প্রতি টাকা না দিলে জমিভাড়া নিতে পারে না। বিএনপি থেকে আওয়ামী-লীগে অনুপ্রবেশকারী সাবেক এক কাউন্সিলরের দাপটে এলাকায় যা-ইচ্ছে তাই সে করে বেড়াচ্ছে।

এর আগে ওই ভূমিদস্যু এলাকার একাধিক ব্যক্তিকে স্বাক্ষর জাল জালিয়াতি করে মিথ্যা টাকার মামলা দিয়ে হয়রানি করে এলাকা ছাড়া করে দিয়েছে। 

জিএমপি’ কোনাবাড়ি থানার উপ-পরিদর্শক তাপস জানান, জমিসংক্রান্ত বিষয়ের জেরে ঘটনাটি ঘটেছে। লাঞ্ছিত হওয়া ওই মহিলাকে থানা আসার জন্য বলা হয়েছে।


   আরও সংবাদ