ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ধর্ষণের রহস্য শিগগিরই উদঘাটন হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: ৬ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


ধর্ষণের রহস্য শিগগিরই উদঘাটন হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আশা প্রকাশ ক‌রে ব‌লেছেন, ঢাবি শিক্ষার্থী ধর্ষণের রহস্য শিগগিরই উদঘাটন সম্ভব হবে।

সোমবার রাতে ধানমণ্ডির নিজ বাসভবনে ডাকসু নেতারা ধর্ষণের বিচার দাবিতে স্মারকলিপি পেশ করতে গেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী বলেন, এ ঘটনায় পুলিশ প্রশাসন, নিরাপত্তা বাহিনীসহ পুলিশের সব ইউনিট কাজ করছে। কিভাবে ঘটনা ঘটেছে, কারা করেছে খুব শিগগিরই  জানাতে পারবো।

তিনি বলেন, বাংলাদেশে অপরাধ এখন ক্রমান্বয়ে কমে আসছে। তবে আশাতীতভাবে অপরাধ একেবারে কমে গেছে, সে পর্যায়ে আসেনি। এর আগে ইভটিজিং নিয়ে সামাজিকভাবে আন্দোলন করে আমরা সফল হয়েছিলাম। অ্যাসিড সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন করে ভালো সাড়া পেয়েছি। আমি মনে করি ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। 

‘সরকার ব্যর্থ’ বিএনপির এমন দাবির বিষয়ে সাংবা‌দিক‌দের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের আমল দেখেন। ওই সময় রাত ১০টার পর নারীরা ঘর থেকে বের হওয়ার চিন্তা করতো না। এখন প্রয়োজনে নারীরা সারারাত বাইরে ঘুরতে পারে, কেউ ভ্রুক্ষেপও করে না। কিন্তু গত ১০/১১ বছর আগে এটি দুঃস্বপ্ন ছিল। দেশ ও সমাজ এগিয়েছে। কিন্তু বিএনপি তাদের ব্যর্থতা ঢাকতে পারেনি। এজন্য তারা আমাদের ওপর দায় চাপাচ্ছে।

এর আগে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনের নেতৃত্বে চার দফা দাবি সম্বলিত স্মারকলিপি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়।


   আরও সংবাদ